নেইমারকে ফিরিয়ে আনলে ভুল করবে বার্সা!-বলে সতর্ক করেছেন বার্সার সাবেক কোচ লুইস ফন গাল

পিএসজিতে নেইমারের মন টিকছে না এটা এখন দিবালোকের মতো স্পষ্ট।২২২ মিলিয়ন ইউরোর এই তারকা প্যারিস ছেড়ে নিজের সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে চান। তাকে ধরে রাখার আগ্রহ হারিয়ে ফেলেছে ফরাসি চ্যাম্পিয়নরাও। এদিকে তাকে ফেরাতে আগ্রহ দেখাচ্ছে কাতালান জায়ান্টরাও। কিন্তু তাকে ফেরানোর সিদ্ধান্ত ‘মোটেও ঠিক হবে না’ বলে সতর্ক করেছেন বার্সার সাবেক কোচ লুইস ফন গাল।

দেখে নিন নেইমারকে কেন ব্রাজিলের অধিনায়ক হিসেবে চান না সাবেক খেলোয়াড়

গত মাসে নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন ছড়িয়ে পড়ে। বিশেষ করে তার বিদায়ের পর বার্সায় যাকে নিয়ে আক্রমণভাগ সাজানো হয়েছিল সেই উসমান ডেম্বেলের ফর্ম ভালো না যাওয়ায় এই গুঞ্জন আরও তীব্র আকার ধারণ করে। কিন্তু নেইমারকে ফিরিয়ে আনলে আখেরে তা কাজে দেবে না বলেই মনে করেন সাবেক ডাচ কোচ ফন গাল। তার মতে নেইমার ‘টিম প্লেয়ার’ নন।

সম্প্রতি স্প্যানিশ পত্রিকা লা পোর্তেরিয়া দে বেতেভে’কে দেওয়া এক সাক্ষাৎকারে ভন গাল বলেন, ‘আমি মনে করি (নেইমারকে ফেরানো) বার্সার জন্য ভালো হবে না, যদিও এটা আমার নিজস্ব মতামত।’ ‘নেইমার এখনও তরুণ খেলোয়াড় যে আরও উন্নতি করতে পারবে। তাকে আগে “টিম প্লেয়ার” হতে হবে।’ ‘নেইমার অনেক বেশী আত্মকেন্দ্রিক। যেজন্য আমি মনে করি তাকে ফেরানোর আগে বার্সাকে ভাবতে হবে।’ রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে যোগ দেওয়ার আগে বার্সার হয়ে ১৮৬ ম্যাচে ১০৫ গোল করেছিলেন নেইমার।

বর্তমানে ফরাসি লিগে নিজের দ্বিতীয় মৌসুম কাটাচ্ছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এবারও তার দল ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে অনেক এগিয়ে আছে। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে থাকা পিএসজির হয়ে এই মৌসুমে ১৪ ম্যাচ খেলে ১০ গোল আর ৫টি অ্যাসিস্ট করেছেন নেইমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *