দেখে নিন কোপার ফাইনালে ব্রাজিলের সম্ভাব্য একাদশ

আর কয়েক ঘন্টা পরই মাঠে নামবে দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। এই দুই দলের মধ্যে অনুষ্ঠিতব্য কোপার ফাইনাল ঘিরে ইতোমধ্যেই ফুটবল বিশ্বজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে। কে জিতবে তা নিয়ে চলছে নানা হিসেব নিকেশ।

ব্রাজিলের একাদশ প্রায় চূড়ান্ত। সেমিফাইনালে গোলবারের নিচে থাকা এডারসনকেই হয়তো ফাইনালে দেখা যাবে গ্লাভস হাতে। অধিনায়কত্ব করবেন থিয়াগো সিলভা। নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে নেই ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস আর ইনজুরির কারণে খেলতে পারবেন না ফেলিপ্পে।

গ্রিন টি আসলেই করোনা, রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার প্রতিরোধ করে?

সেমিফাইনালে গোলমুখের প্রহরী এডারসনকেই রাখবেন তিতে। ফাইনালে তার হাতেই দেখা যাবে গ্লাভস। অধিনায়কত্ব করবেন থিয়াগো সিলভা। নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে নেই ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

গ্রুপপর্বের ম্যাচে চিলির  লেফটব্যাক ইউজেনিও মেনার মুখে উড়ন্ত লাথি মেরে লালকার্ড দেখেনে ম্যানসিটির এই ফরোয়ার্ড। পরে জানানো হয় ২ ম্যাচ খেলতে পারবেন না তিনি। সে হিসেবে সেমির মতো ফাইনালেও তাকে দর্শক হয়ে থাকতে হচ্ছে। জেসুসের অনুপস্থিতিতে একাদশে জায়গা হতে পারে গ্যাব্রিয়েল বারবোসার।

দেখে নিন কেন ‘এবি’ ও ‘বি’ রক্তের গ্রুপের করোনা ঝুঁকি বেশি!

ইনজুরির কারণে খেলতে পারবেন না ফেলিপ্পে। বেশ কয়েকদিন ধরেই ইনজুরিতে ভুগছেন তিনি।

মার্কিউনোস, থিয়াগোর সাথে রক্ষণ সামলাবেন রেনাল লোদি। জুভেন্টাসের রাইট ব্যাক দানিলো বেশ চাঙা আছেন। তাকেও মাঠে নামাবেন তিতে। মাঝ মাঠে ক্যাসেমিরো ও ফ্রেড খেলছেন নিশ্চিত বলা যায়।

আক্রমণে লুকাস পাকুয়েতা কেন চান নেইমার। গত দুই ম্যাচে দুর্দান্ত খেলেছে এই জুটি। গোলও পেয়েছে তারা।

এছাড়া আক্রমণভাগে ফিরমিনো, রিচার্লিসনকে দেখা যেতে পারে।  আর নেইমার তো তিতের প্রথম পছন্দই।

ফাইনালে ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ:

এডারসন মোরায়েস (গোলরক্ষক) দানিলো, রেনাল লোদি, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, ক্যাসেমিরো, ফ্রেড, লুকাস পাকুয়েতা, নেইমার, রিচার্লিসন ও এভারটন রিভেইরো।