অভিশাস্য, কেন্টাকির নতুন মেয়র হলেন কুকুর!

ভোট গণনার এই সংকটময় মুহূর্তেও যুক্তরাষ্ট্রে ঘটে চলেছে নানা ধরনের মজার ঘটনা। নির্বাচনের ভোট গণনা এখনও শেষ হয়নি। সে কারণেই এখনই বলা যাচ্ছে না যে ফলাফল কোন দিকে যাচ্ছে। এমন সংকটময় মুহূর্তেও যুক্তরাষ্ট্রে ঘটে চলেছে নানা ধরনের মজার ঘটনা।

উইলবার হচ্ছে ছয় বছর বয়সী একটি ফ্রেঞ্চ বুলডগ। আগামী চারটি বছর তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই কুকুরটিকে কেন্টাকি অঙ্গরাজ্যের র‍্যাবিট হ্যাশ শহরের মেয়র পদে নির্বাচিত করা হয়েছে।

উইলবারের মুখপাত্র অর্থাৎ তার মালিক এমি নোল্যান্ড বলছেন, ৫শর কম অধিবাসী এই ছোট্ট শহরটিতে কখনই কোন মানুষকে মেয়র পদে বসানো হয়নি। একজন স্থানীয় বাসিন্দা ১৯৯০-এর দশকে প্রস্তাব করেন যে, সেখানে ইতিহাস চর্চা করে যে সমিতি তার অর্থ সংগ্রহের জন্য মানুষ নয় কোন প্রাণীকে মেয়র নির্বাচিত করা হোক।

আর তখন থেকেই এই রীতি চলে আসছে বলে টেলিভিশন চ্যানেল এনবিসিকে জানিয়েছেন এমি নোল্যান্ড। র‍্যাবিট হ্যাশে প্রথম যে কুকুর মেয়র নির্বাচিত হয় তার নাম ছিল গুফি।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের নির্বাচনকে কেন্দ্র করে উদ্বেগ-উৎকণ্ঠা যেন কাটছেই না। কী হতে যাচ্ছে, কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট তা নিয়ে জল্পনা থামছে না। কখনও মনে হচ্ছে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জিতবেন। আবার কখনও মনে হচ্ছে প্রেসিডেন্ট ট্রাম্পও জয়ী হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.