নেইমার কোপায় অনিশ্চিত! ভক্তরা মহা দুঃচিন্তায়

নেইমারের দুঃসময় যেন কাটছেই না। গতকাল হারালেন অধিনায়কত্ব, আর আজ শঙ্কায় কোপা আমেরিকায় নিজের খেলা নিয়ে। অধিনায়কত্ব চলে যাওয়ার পর আরেক দুঃসংবাদ পেলেন নেইমার। চোটের কবলে পরেছেন তিনি আবারও। কোপা আমেরিকার জন্য প্রথম অনুশীলন সেশনেই খারাপ অভিজ্ঞতার মুখোমুখি ব্রাজিল। হাঁটুর চোটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন দলের প্রধান তারকা নেইমার!

১৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৬তম আসর। স্বাগতিক ব্রাজিলের চোখে স্বপ্ন নবম শিরোপার। কিন্তু ১২ বছর পর কোপা জেতার স্বপ্নে শুরুতেই বড় ধাক্কা খেয়েছে তারা, নেইমারের চোট তো বড় ধাক্কাই। তিনি যে পুরোপুরি ফিট হয়ে উঠবেন, সেটিও তো সংশয়াচ্ছন্ন। লাতিন অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে যে আর মাত্র কটা দিনই বাকি। রিও ডে জেনিরোর বাইরে গ্রাঞ্জা কোমারিতে মঙ্গলবার অনুশীলন শুরু করেছে ব্রাজিল। অনুশীলনের শুরুর কিছুক্ষণ পরই একাধিকবার হাঁটু ধরে বসে থাকতে দেখা যায় নেইমারকে। একসময় তিনি দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের সঙ্গে বেরিয়ে আসেন মাঠের বাইরেও।

দিনে দিনে প্রকট হচ্ছে পিএসজি তারকার চোটের সমস্যা। এ নিয়ে গত সাত মাসে পঞ্চমবারের মতো চোটে পড়লেন নেইমার। এর মধ্যে শেষবার পায়ের চোটে পড়ে মাঠের বাইরে থাকতে হয়েছে গোটা তিনটি মাস। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশেই ছিলেন মাঠের বাইরে। দূর থেকেই দেখেছেন চ্যাম্পিয়নস লিগ থেকে দলের বিদায়। চোটের কারণে গত মৌসুমেও ২৬ ম্যাচ মাঠের বাইরে ছিলেন।

চোট কাটিয়ে এপ্রিলের ২৭ তারিখ মাঠে ফেরেন নেইমার। পিএসজির হয়ে খেলেছেন চারটি ম্যাচ। কাতার ও হন্ডুরাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার আগে পুরোপুরি সুস্থ হয়ে যাবেন ব্রাজিলিয়ান তারকা, এমনটাই আশা করেছিলেন দলের ফিজিও ফাবিও মাহসেরেদিয়েন। কিন্তু বাস্তবে ঘটল তার উল্টোটাই। তবে ব্রাজিলিয়ান পত্রিকা গ্লোবোর মতে, নেইমারের কোপা আমেরিকা খেলার সম্ভাবনা একেবারে ফুরিয়ে যায়নি। আজ ডাক্তারি পরীক্ষার পরই বলা যাবে ব্রাজিলীয় তারকার চোট কতটা গুরুতর। তবে সাধারণ চোখে ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যাওয়ার প্রয়োজন নেই এখন। তবে নেইমারকে ছাড়া সেলেসাওদের কোপার লক্ষ্যটা কিন্তু একটু কঠিনই হয়ে গেল।

জাতীয় কিংবা ক্লাব ফুটবল- দুই জায়গায় এখন বেশ খারাপ সময় কাটাচ্ছেন নেইমার। রেফারিকে গালি দেয়ায় চ্যাম্পিয়ন্স লিগে নিষিদ্ধ হয়েছেন তিন ম্যাচে। লিগ কাপ ফাইনালে দর্শককে ঘুষি মেরে লিগ ওয়ানে নিষিদ্ধ হয়েছেন সমান সংখ্যক ম্যাচে। আগেভাগে দেশে ফিরেও শুনেছেন দুঃসংবাদ। সতীর্থ দানি আলভেজের কাছে হারিয়েছেন অধিনায়কত্ব! এবার চোট।

Leave a Reply

Your email address will not be published.