নেইমার নন, কোপায় ব্রাজিলের অধিনায়ক দানি আলভেজ

ব্রাজিলে ১৪ জুন শুরু হচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। স্বাগতিক ব্রাজিল সহ এরই মধ্যে দল ঘোষণা করছে দলগুলো। দল ঘোষণার সময় ব্রাজিল দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছিল নিয়মিত অধিনায়ক নেইমার জুনিয়রকে। সোমবার ব্রাজিল ফুটবল কনফেডারেশন এক বিবৃতি দিয়ে জানায় এবারের কোপা আমেরিকায় নেইমার নন ৩৬ বছর বয়সী দানি আলভেজ ব্রাজিলকে নেতৃত্ব দেবেন।

দক্ষিণ আমেরিকার দশ দল আর এশিয়া থেকে অতিথি হিসেবে দুই দলকে নিয়ে শুরু হচ্ছে এবারের কোপা আমেরিকার আসর। এর মধ্যেই সব দেশেই তাদের চূড়ান্ত দল ঘোষণা করেছে। ব্রাজিল ফুটবল কনফেডারেশন সোমবার (মে ২৭) জানায় শনিবার নেইমারের সাথে যোগাযোগ করেই তিতে এই সিদ্ধান্ত নেন। বর্তমানে নেইমার পিএসজি’র হয়ে তিন ম্যাচের নিষেজ্ঞায় আছেন। ফ্রেঞ্চ লিগ কাপের ফাইনালে রেনের বিপক্ষে হারের পর প্রতিপক্ষের এক সমর্থকের মারধরের কারণে তাকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়।

শনিবার পিএসজি থেকে ব্রাজিল জাতীয় দলের সাথে যোগ দিয়েছে নেইমার। আর সেদিনই ব্রাজিল কোচ এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় ১৫ জুন বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের কোপা জয়ের মিশন শুরু করবে ব্রাজিল। আগামী ১৬ জুন ব্রাজিলে শুরু হবে কোপা আমেরিকার ৪৬তম আসর। ৭ জুলাই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

নেইমার গত রোববার অনুশিলনে যোগ দিয়েছেন। নেইমারের আগেভাগে আসাটা জাতীয় দলের সতীর্থরা দারুনভাবে স্বাগত জানিয়েছে। ম্যানচেস্টার সিটি গোলরক্ষক এডারসন বলেছেন, ‘নেইমার আমাদের সেরা খেলোয়াড়। এখানে তার আসাটা সত্যিই আনন্দের। সে আমাদের জন্য অভিজ্ঞতা নিয়ে আসছে। ’

এভারটন উইঙ্গার রিচারলিসন বলেছেন, ‘নেইমারের সাথে আমাদের অনুশীলনটাও অন্যরকম হয়।’ আটবারের কোপা আমেরিকা জয়ী ব্রাজিল গ্রুপ পর্বে বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরুর মোকাবেলা করবে। আগামী ১৪ জুন থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের আগে কাতার ও হন্ডুরাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে সেলেসাওদের।

Leave a Reply

Your email address will not be published.