নেইমার ফিরতে চায় বলে দাবি বার্সেলোনার সহ-সভাপতি জর্দি কার্দোনের

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তবে বারবার চোটের আঘাত আর নানা সময়ে বিতর্কে জড়িয়ে দলটিতে সময়টা আশানুরূপ কাটেনি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের। পিএসজির ফরোয়ার্ড নেইমার বার্সেলোনায় ফিরতে চান বলে দাবি করেছেন স্প্যানিশ ক্লাবটির সহ-সভাপতি জর্দি কার্দোনের। নেইমারের কাম্প নউয়ে ফিরতে চাওয়া প্রসঙ্গে কার্দোনের বলেন, “আমার বিশ্বাস, নেইমার ফিরে আসতে চায়। কিন্তু তাকে চুক্তিভুক্ত করতে আমরা কাজ করছি-এমন কিছু বলতে আমি রাজি নই।”
২০১৭ সালে অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিসের ক্লাবটিতে যোগ দেন নেইমার। গত দুই মৌসুমে লিগ ওয়ানে ৩৬ ম্যাচ খেলে ৩৪ গোল করে দলকে টানা দুবার লিগ ওয়ানের শিরোপা জেতানোয় অবদান রাখেন তিনি। অবশ্য এই দুই মৌসুমের প্রতিবারই শেষের গুরুত্বপূর্ণ সময়ে চোটের কারণে দীর্ঘ সময় বাইরে ছিলেন ২৭ বছর বয়সী ফরোয়ার্ড।
এছাড়া সম্প্রতি বিভিন্ন নেতিবাচক ঘটনায় খবরের শিরোনাম হয়েছেন নেইমার। গত মে মাসে রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করায় তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে ফরাসি ফুটবল কর্তৃপক্ষ। চ্যাম্পিয়ন্স লিগে রেফারির সিদ্ধান্তের সমালোচনা করে ইউরোপিয়ান ফুটবলেও তিন ম্যাচের নিষেধাজ্ঞা পান নেইমার। আপিল করেও কাজ হয়নি।
এদিকে স্প্যানিশ গনমাধ্যমের খবর, বার্সেলোনায় ফিরতে চাইলে তাকে নাকি বর্তমান বাৎসরিক বেতনের চেয়ে এক কোটি ২০ লাখ ইউরো কম দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।
গুঞ্জন সত্যি হলে অবশেষে বার্সায় ফিরে আসছেন নেইমার। তার সঙ্গে এ নিয়ে আলোচনায় বসেছে বার্সোলোনার পরিচালকরা। ব্রাজিলের ক্লাব সান্তোস ছেড়ে ২০১৩ সালে প্রথমবার বার্সায় আসেন তিনি। চার মৌসুম ন্যু ক্যাম্পে কাটানোর পর, ২০১৭ সালে ফ্রান্সে পাড়ি জমান ব্রাজিলের অন্যতম তারকা এই ফুটবলার। যোগ দেন প্যারিসের ক্লাব পিএসজিতে (প্যারিস সেন্ট জার্মেই)।
ট্রান্সফারের রেকর্ড গড়ে পিএসজিতে নাম লিখেছিলেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। পিএসজিতে যোগ দিয়ে তিনি দেখছিলেন ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন; কিন্তু ব্যালন তো দূরে থাক, ঠিকমতো মাঠেই নামতে পারছিলেন না তিনি। দুই মৌসুমের অর্ধেকেরও বেশি সময় লড়েছেন ইনজুরির সঙ্গে। এবার তাই পিএসজি ছাড়ারই সিদ্ধান্ত নিয়েছেন নেইমার।

Leave a Reply

Your email address will not be published.