Cricket

বাঘের কামড় টের পাচ্ছে অস্ট্রেলিয়া-অসিদের ‘তুলাধোনা’ অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়া পঞ্চম আর বাংলাদেশ দশম। এই বিস্তর ব্যবধান নিয়েও বাংলাদেশে এসে ধ্বংসস্তূপে পরিণত অস্ট্রেলিয়া। যেন ব্যাটিং ভুলে গেছেন তারা। দুই ম্যাচেই শোচনীয় হার।

মিরপুরে অস্ট্রেলিয়াকে ৫ উইকেট আর ৮ বল হাতে রেখে হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। তাতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেছে ২-০ ব্যবধানে। এদিকে অস্ট্রেলিয়া গণমাধ্যমে সমালোচনার জড় বয়ে যাচ্ছে।

এই সিরিজে অস্ট্রেলিয়া যেমন বেশ কিছু নিয়মিত খেলোয়াড় রেখে এসেছে তেমনি বাংলাদেশও তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিমকে ছাড়া খেলছে।

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলোতে অসি ক্রিকেট দলকে তুলোধোনা করা হয়েছে।

সংবাদমাধ্যম ক্রিকেট অস্ট্রেলিয়ার শিরোনাম ‘অচেনা কন্ডিশনে বাঘের কামড় টের পাচ্ছে অস্ট্রেলিয়া।’

”সিডনি মর্নিং হেরাল্ড” – দলকে রীতিমত ধুয়ে দিয়েছে। এমনিতেই বাংলাদেশের মাটিতে এই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অস্ট্রেলিয়ার কোনো স্বীকৃত মাধ্যম দেখাচ্ছে না।

১৯৯৪ পাকিস্তান সফরের পর এই প্রথম দেশের বাইরে অস্ট্রেলিয়ার কোনো সিরিজ দেখাচ্ছে না অস্ট্রেলিয়ান কোনো মিডিয়া। ফলে হারের খবর শুনছেন ঠিকই, কিন্তু কেন কিভাবে হারছে দল সেটা আর জানা সম্ভব হচ্ছে না সমর্থকদের।

মোস্তাফিজুর রহমানের স্লোয়ার-কাটার বুঝতেই পারেনি। এ নিয়ে সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে লেখা হয়, ‘মোস্তাফিজ ১৪৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং আইপিএলে খেলেছেন তিনটি দলে। কিন্তু সফরকারী দলের কয়েকজন তাকে এমনভাবে খেলেছে, যা দেখে অনেকের ১৯৯৩ সালে দুর্ভাগা ইংল্যান্ড ব্যাটসম্যানদের শেন ওয়ার্নের মুখোমুখি হওয়ার ব্যাপারটি মনে পড়তে পারে—তখনো তাঁকে কেউই সেভাবে বুঝে উঠতে পারেনি।’

অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ‘দ্য অস্ট্রেলিয়ান’-এর শিরোনাম ‘২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশের কাছে দ্বিতীয় হারে ভুল পথে এগোচ্ছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনা।’

দ্বিতীয় ম্যাচে ষষ্ঠ উইকেটে নুরুল হাসান ও আফিফ হোসেনের ৪৪ বলে ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটির প্রশংসা করেছে সিডনি মর্নিং হেরাল্ড।