দেখুন ক্রিকেট বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্টের দৌড়ে সাকিবের প্রতিদ্বন্দ্বী কারা আছেন!

প্রতিযোগিতায় সাকিবের প্রতিদ্বন্দ্বী রয়েছেন যারা- রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, জো রুট ও জেসন রয়। দেখুন কাদের কি অবস্থাঃ

  • রোহিত শর্মাঃ মনে হয়েছিল, দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কারটি বাগিয়ে ফেলতে পারেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। বিশ্বকাপে ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে করেছেন সর্বোচ্চ ৬৪৮ রান। সাকিব থেকে মাত্র ৪২ রান বেশি তার। তবে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়ে রোহিতের সিরিজসেরা হওয়ার আশা ক্ষীণ হয়ে যাচ্ছে।
  • ডেভিড ওয়ার্নারঃ  অসি ওপেনার ডেভিড ওয়ার্নারের বেলায়ও একই যুক্তি খাটে। কিন্তু গতকাল ইংল্যান্ডের বিপক্ষে হারের পর নিজের ইনিংসকে আর টেনে নিতে পারছেন না ওয়ার্নার। ১০ ম্যাচ খেলে ৬৪৭ রানেই থামল তার ইংল্যান্ড বিশ্বকাপের সংগ্রহ। ব্যাট হাতের রোহিত-ওয়ার্নারের মতো ধারাবাহিক সফল সাকিব বল হাতেও কম যাননি। ৮ ইনিংসে শিকার করেছেন ১১ উইকেট।
  • মিচেল স্টার্কঃ সাকিবের আরেক প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। ১০ ম্যাচে ২৭ উইকেট পেয়েছেন তিনি। তবে ব্যাট হাতে সাকিবের এক ইনিংসের সমানও নেই তিনি। ৮ ইনিংসে ব্যাট করে করেছেন মাত্র ৬৮ রান।

সিরিজসেরা পুরস্কারের জন্য দুই ইংলিশ খেলোয়াড় জো রুট ও জেসন রয়কে এখন তাদের সাকিবের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ধরা হচ্ছে। আগামী ১৪ জুলাই নিউজিল্যান্ডের বিপক্ষে শিরোপার লড়াইয়ে মাঠে নামছে তাদের দল।

  • জো রুটঃ ৭ ম্যাচে ৬ ইনিংসে ৭১.০০ গড়ে ৪২৬ রান ঝুলিতে নিয়ে সে ম্যাচে নামবে জো রুট। ২ উইকেটও সংগ্রহে রয়েছে তার।
  • জেসন রয়ঃ অন্যদিকে জেসন রয় জমা করেছেন ৫৪৯ রান। ফাইনালে নিজেদের সেরাটা দেখিয়ে প্রথমবারের মতো ইংল্যান্ডকে শিরোপার স্বাদ এনে দিতে পারলে সিরিজসেরার দৌড়ে এগিয়ে যাবেন এ দুই ক্রিকেটার।

যদিও এখন পর্যন্ত সাকিব থেকে অনেক পিছিয়ে তারা। চলতি বিশ্বকাপে ৮ ইনিংস ব্যাটিংয়ে নেমে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন। ২ সেঞ্চুরির সঙ্গে পেয়েছেন পাঁচটি অর্ধশতক। ৮ ইনিংসে সাকিবের সর্বনিম্ন রান ছিল ৪১। ম্যাচ উইনিং ইনিংসও খেলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *