Cricket

নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট নন সাকিব, দুবাই যাওয়ার আগে যা বললেন

shakib-al-hasan-hd-photoআগামী ১২ মার্চ দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর কথা রয়েছে বাংলাদেশ দলের। সফরে তিনটি ওয়ানডে আর দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে টাইগাররা।

ওজন বৃদ্ধি, ক্যানসার-ডায়াবেটিক ছাড়াও চিনিতে মারাত্মক রোগ!

আসন্ন এই সফরকে সামনে রেখে গত বৃহস্পতিবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট বোর্ডের ঘোষিত সেই দলে আছেন সাকিব আল হাসান।
তবে, এ মুহুর্তে দক্ষিণ আফ্রিকা সফরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো মানসিক ও শারীরিক অবস্থায় নেই বলে জানিয়েছেন সাকিব আল হাসান। সর্বশেষ আফগানিস্তান সিরিজে দলে নিজেকে শুধু একজন ‘প্যাসেঞ্জার’ মনে হয়েছে—এমনটাই বলেছেন বাঁহাতি অলরাউন্ডার।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখবে যে খাবার, ডায়াবেটিস রোগীদের জন্য নির্দিষ্ট ডায়েট চার্ট!

সাকিবের দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল আগেও। আইপিএলের সূচির সঙ্গে সাংঘর্ষিক বলে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। তবে শেষ পর্যন্ত আইপিএলের নিলামে দল পাননি। এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, সাকিব টেস্ট সিরিজে খেলবেন।

কিন্তু আজ, দুবাই যাওয়ার আগে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সাকিব বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে বলতে হয়, আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, আমার মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। এ কারণেই আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।’

গ্রিন টি আসলেই করোনা, রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার প্রতিরোধ করে?

সাকিব বলেন, ‘আমি আফগানিস্তান সিরিজটি একদমই উপভোগ করতে পারিনি, পুরো সিরিজটাই– টি-টোয়েন্টি ও ওয়ানডে। আমি চেষ্টা করেছি, কিন্তু হয়নি। আমার মনে হয় না, এমন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলাটা ঠিক হবে। দুবাই যাওয়ার আগে ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, বিসিবির সঙ্গে আমার কথা হয়েছে। জালাল ভাইয়ের সঙ্গে আমি কথা বলেছি। তিনি আমাকে বলেছেন সময় নিতে।

সঙ্গে যোগ করেন সাকিব, ‘এখন পর্যন্ত যদি আমার মন মানসিকতা থাকে, শারীরিক অবস্থা থাকে, তাহলে এটা দলের জন্যই ক্ষতি হবে। যেটা আগেও বললাম, আমার নিজের প্রতি নিজের যে প্রত্যাশা, মানুষের যে প্রত্যাশা, সেটা যদি আমি পূরণ করতে না পারি, তাহলে দলে থাকাটা খুবই দুঃখজনক হবে। এটা আমার টিমমেটদের সঙ্গে চিট করার মতো হবে।’