ব্রাজিলের সুপারস্টার নেইমারের কোপা-মহড়া শুরু

জুনের কোপা আমেরিকার ৪৬তম আসর সামনে রেখে গত শনিবার থেকে শুরু হয়েছে ব্রাজিল দলের অনুশীলন। নির্দিষ্ট সিডিউলের তিন দিন আগে সেখানে হাজির হয়েছেন ব্রাজিলের প্রাণভোমরা নেইমার।

রাশিয়া বিশ্বকাপে চমৎকার পারফর্ম করে অনেকটা পথ এগিয়েছিল ব্রাজিল। যদিও শেষ পর্যন্ত স্বপ্নের শিরোপা ছোঁয়া হয়নি। এবার সেই দুঃস্মৃতি ভুলে ঘরের মাঠে কোপা জেতার মিশনে নিজেদের সর্বোচ্চটা দিতে চান নেইমাররা। হয়তো চাপ থাকবে, থাকবে কোনো নতুন চ্যালেঞ্জ। তবু দল হয়ে মাঠে নেমে ছিনিয়ে আনতে চান কাঙ্ক্ষিত বিজয়, ‘মাথায় অনেক চাপ, তার পরও যখন দলের সবাই একত্র হবে তখন আমরাই হবো অপ্রতিরোধ্য।’ 

২০১৪ বিশ্বকাপে ইনজুরির কারণে সেমিফাইনাল মিস করেন নেইমার। গত বছরও পিএসজির হয়ে খেলতে নেমে মারাত্মক চোটে পড়েন। অবশ্য বিশ্বকাপের আগে আবার ফিট হয়েও যান। তবে এখন পর্যন্ত নেইমারভক্তরা খুশি থাকতে পারে, কেননা দারুণ ছন্দে আছেন তিনি। সেজন্য কোপা আমেরিকায় মনটা দিতে চান শতভাগ। ১৪ জুন থেকে শুরু হবে টুর্নামেন্ট। ১২ দলের অংশগ্রহণে ব্রাজিলের ১২টি ভিন্ন ভেন্যুতে গড়াবে প্রতিযোগিতাটি। এবার ‘এ’ গ্রুপ থেকে প্রতিদ্বন্দ্বিতা করা ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বলিভিয়া, ভেনিজুয়েলা ও পেরুকে। উদ্বোধনী দিনে সেলেকাওদের প্রতিপক্ষ বলিভিয়া।

Leave a Reply

Your email address will not be published.