নেইমার-এমবাপে গেলে যাক; থাকলে থাক : পিএসজি কোচ টমাস টুখেল

মৌসুম শেষেই দলের দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপেকে নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছে পিএসজি। দুই তারকাই নাকি প্যারিসের শীর্ষ ক্লাবটি ছেড়ে যেতে পারেন। এর মাঝে সম্প্রতি এমবাপে তো প্রকাশ্যেই হুমকি দিয়েছেন। এই দুই তরুণ তুর্কীর ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত নন পিএসজির কোচ টমাস টুখেল। তাদের ক্লাব ছাড়ার শঙ্কা উড়িয়ে দিচ্ছেন না তিনি।

গত রবিবার চলতি মৌসুমের ইউএনএফপি লিগ ওয়ানের সেরা খেলোয়াড়ের পুরস্কার নেওয়ার সময় ২০ বছর বয়সী এমবাপে বলেন, ‘আরও দায়িত্ব গ্রহণের জন্য তিনি পিএসজি বা ‘অন্য কোথাও’ যেতে চান। এতে তার দল ছাড়া নিয়ে নতুন করে গুঞ্জন শুরু হয়। অন্যদিকে, ২০১৭ সালের অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে যোগ দেওয়ার কিছু দিন পর থেকেই তাকে কেনার জন্য রিয়াল মাদ্রিদ টাকার থলে নিয়ে প্রস্তুত আছে।

এমতাবস্থায় এক সংবাদ সম্মেলনে টুখেল বলেন, ‘একজন কোচ হিসেবে আমি চাই তারা এখানেই থাকুক। কিন্তু এটা ফুটবল, আমরা সবই বুঝি। অনেক ক্লাবই অনেক খেলোয়াড়কে নিতে চায়। দল-বদলের বাজার উন্মুক্ত। কিন্তু যদি আপনারা আমাকে জিজ্ঞাসা করেন তবে বলব, আমি চাই আগামী মৌসুমে তারা এখানে থাকুক। কিন্তু যদি তারা যেতে চায় তবে যেতেই পারে। আমরা তখন এর বিকল্প সমাধান খুঁজে বের করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *