Football

নেইমার এবার রোনালদোর সঙ্গে খেলতে চান, মেসি নয়!

Neymar-Ronaldoইতালিতে চলতি মৌসুমে বেশ কঠিন পরিস্থিতিতেই রয়েছে রোনালদোর জুভেন্টাস। সেরা চারে থাকা নিয়ে বড় শঙ্কায় সিরি আ’র সফলতম দলটি। শেষ তিন ম্যাচে জিততে তো হবেই, সঙ্গে প্রতিপক্ষ দলগুলোর পরাজয়ও কামনা করতে হবে। কারণ বর্তমানে পঞ্চম অবস্থানে আছে তারা। শেষ পর্যন্ত সেরা চারে না থাকতে পারলে জুভেন্টাস ছাড়তে পারেন রোনালদো। সেক্ষেত্রে তার বেতন-ভাতা দেওয়ার মতো সামর্থ্য খুব কম দলেরই রয়েছে। যাদের আছে তার মধ্যে অন্যতম পিএসজি।

লিলির খেলোয়াড়কে টানেলে মারতে গিয়েছিলেন নেইমার

তিন বছর ধরে প্রতিটি দলবদলের সময় সবার নজর থাকত নেইমারের দিকে। তিনি কি পিএসজি ছাড়বেন? আবার ফেরত যাবেন বার্সেলোনায়? প্রিয় বন্ধু মেসির সঙ্গে কি আবারও কাঁধে কাঁধ মিলিয়ে রক্ষা করবেন বার্সাকে? মেসির হাত থেকে নেতৃত্বের ব্যাটনটা নিয়ে আগেরবার যেসব কাজ অপূর্ণ রেখে গিয়েছিলেন ,সেগুলো পূরণ করবেন? সব জল্পনা-কল্পনায় নেইমার পানি ঢেলে দিয়েছেন কিছুদিন আগে। পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন। অনুচ্চারে ঘোষণা করে দিয়েছেন, মেসির হাত থেকে বার্সেলোনার নেতৃত্ব নেওয়া নয়, বরং ফ্রান্সে নিজের সাম্রাজ্য বিস্তার করার দিকেই আগ্রহ বেশি তাঁর।

আমেরিকায় বিলাসবহুল ফ্ল্যাট কিনেছেন মেসি, খেলবেন মেজর লিগ সকারে?

অথচ গত বছরও নেইমারের আশা ছিল, মেসির সঙ্গে আরেকটিবার একই ক্লাবের জার্সি পরার। উয়েফা চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ইউনাইটেডের মাঠেই ৩-১ গোলে হারানোর পর বলেছিলেন, আগামী মৌসুমেই লিওনেল মেসির সঙ্গে আবার খেলতে চান তিনি, ‘সে (মেসি) আমার জায়গায় খেলতে পারে, এ ব্যাপারে আমার কোনো সমস্যা নেই! তবে এটা নিশ্চিত, আগামী বছরই আমি তাঁর সঙ্গে খেলতে চাই। আগামী মৌসুমে আমরা একসঙ্গে খেলব। আমার সবচেয়ে বড় চাওয়া হলো মেসির সঙ্গে আবারও খেলা, আবারও মাঠে তার খেলাটা উপভোগ করা। সে আমার জায়গায় খেলতে পারে, এ ব্যাপারে আমার কোনো সমস্যা নেই! তবে এটা নিশ্চিত, আগামী বছরই আমি তাঁর সঙ্গে খেলতে চাই। আগামী মৌসুমে আমরা একসঙ্গে খেলব।’

ক্যারিয়ারের লম্বাসময় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে একই দলে খেলেছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় একসঙ্গে খেলে প্রায় সবধরনের সাফল্যই পেয়েছেন নেইমার, জিতেছেন অনেক শিরোপা।

বর্তমানে তিনি খেলছেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি)। যেখানে তার সতীর্থ বর্তমান সময়ের তরুণ সেনসেশন কাইলিয়ান এমবাপে। কিন্তু কখনওই সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে খেলা হয়নি নেইমারের।

তাই এবার রোনালদোর সঙ্গে খেলার ইচ্ছার কথা জানালেন ২৯ বছর বয়সী এ স্টাইলিশ ফরোয়ার্ড। সুযোগ পেলে রোনালদোর সঙ্গে একই ক্লাবে খেলতে চান জানিয়েছেন নেইমার।

ফ্রান্সের স্থানীয় সংবাদমাধ্যমে নেইমার বলেছেন, ‘আমি ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে খেলতে চাই। এরই মধ্যে মেসি এবং এমবাপের মতো গ্রেট ফুটবলারদের সঙ্গে খেলেছি আমি। কিন্তু এখনও রোনালদোর সঙ্গে খেলা হয়নি আমার।’

শুধু রোনালদোর সঙ্গে খেলার কথাই জানাননি নেইমার, জানিয়েছেন নিজের সবচেয়ে বড় স্বপ্নের কথাও। মূলত চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্যই এমন ইচ্ছা পোষণ করেছেন নেইমার। তবে ইউরোপিয়ান এ শিরোপাই তার লক্ষ্য নয়। জিততে চান বিশ্বকাপও, ‘আমি বিশ্বকাপ জিততে চাই। এটা আমার সব সময়ের বড় একটি স্বপ্ন। তবে আমি পিএসজির হয়েও সবকিছু জিততে চাই। আমার বয়স এখন প্রায় ৩০। ব্যক্তিগতভাবে আমার একটি ভালো ক্যারিয়ার রয়েছে’।

তিনি বলেছেন, ‘আমি বিশ্বকাপ জিততে চাই। এটাই আমার সবসময়ের সবচেয়ে বড় স্বপ্ন। তবে পিএসজির হয়েও সব শিরোপা জিততে চাই আমি। আমার বয়স এখন প্রায় ৩০ এবং ব্যক্তিগত দিক থেকে আমার ক্যারিয়ার এখন পর্যন্ত বেশ ভালো।’

গত কয়েক মৌসুম ধরেই নানা মন্তব্য করে বার্সার ফেরার গুঞ্জন তুলে ট্রান্সফার মার্কেট গরম করে রাখতেন নেইমার। এবার তাঁর রোনালদোর সঙ্গে খেলতে চাওয়ার অভিপ্রায়ে জুভেন্টাস ছেড়ে পিএসজিতে যাচ্ছেন সিআর সেভেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে।