কলেজ শিক্ষকদের নিয়ে ওয়েবিনার করবে গ্রিন ইউনিভার্সিটি

করোনাকালীন অনলাইন শিক্ষার খুঁটিনাটি নিয়ে কলেজ শিক্ষকদের অংশগ্রহণে ‘অনলাইন টিচিং লার্নিং ইন নিউ নরমাল এনভায়রনমেন্ট’ শীর্ষক এক ওয়েবিনারে আয়োজন করতে যাচ্ছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। আগামী ২০ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ৫ পর্যন্ত পর্যন্ত এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে হবে। এতে দেশের যেকোনো প্রান্ত থেকে কলেজ ও পলিটেকনিক শিক্ষকরা অংশ নিতে পারবেন।

ওয়েবিনারে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, ইইই বিভাগের চেয়ারপার্সন ও সিইটিএল ডিরেক্টর ড. এএসএম শিহাবুদ্দিন  এবং হাসান আল যুবায়ের রনি সেশন পরিচালনা করবেন।

সংশ্লিষ্টরা জানান, করোনাকালীন সময়ে গোটা বিশ্বেই চ্যালেঞ্জের মুখে পড়েছে শিক্ষাখাত। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তো বটেই, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরাও নামামুখি প্রতিবন্ধতার শিকার হচ্ছেন। আবার যথাযথ টেকনিক্যাল জ্ঞান না থাকায় অনেক সময় অনলাইন ক্লাস নিতে গিয়েও শিক্ষকরা সমস্যায় পড়ছেন। মূলত করোনার এই মহামারীতে পিতামাতা-শিক্ষক-শিক্ষার্থীদের করণীয় ও অনলাইন শিক্ষা সম্পর্কে সম্যক ধারনা তুলে ধরতেই এই ওয়েবিনারের আয়োজন করা হয়েছে।

আগ্রহী শিক্ষকরা এই লিংকে (https://forms.gle/BBW8jZaU4p8YAnwx9) রেজিস্ট্রেশনের মাধ্যমে ওয়েবিনারে অংশ নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.