Career

২৫ লেকচারারসহ ২৮ জন শিক্ষক নিবে গ্রিন ইউনিভার্সিটি

সর্বনিম্ন ৫৫ হাজার বেতনে ২৫ লেকচারারসহ ২৮ জন শিক্ষক নিবে গ্রিন ইউনিভার্সিটি

Green University Career

বাংলাদেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্রীণ ইউনিভার্সিটি অব বাংলাদেশ। এটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়।  বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সর্বশেষ প্রতিবেদন ও অভ্যন্তরীণ তথ্যমতে, বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ২০০ জনের অধিক শিক্ষক পাঠদান করছেন। যেখানে অধ্যাপক ১৩জন, সহযোগী অধ্যাপক ১২জন, সহকারী অধ্যাপক ৪৪জন এবং প্রায় ১৬০জনের অধিক লেকচারারসহ বেশ কিছু খণ্ডকালীন শিক্ষক রয়েছেন। বিশ্ববিদ্যালয়টিতে মোট ৩৮জন পিএইচডি ডিগ্রীধারী শিক্ষক রয়েছেন।

সে হিসেবে বিশ্ববিদ্যালয়টিতে একজন শিক্ষকের বিপরীতে মাত্র ২৪জন ছাত্র-ছাত্রী পড়াশোনা করছেন। যে সূচক দেশের অন্য অনেক বিশ্ববিদ্যায়ের চেয়ে এগিয়ে। একই উন্নতি কর্মকর্তা-শিক্ষার্থী অনুপাতেও। এখানে মাত্র ২৯জন শিক্ষার্থীর বিপরীতে একজন কর্মকর্তা কাজ করেন। বিশ্ববিদ্যালয়টিতে রয়েছে সুবিশাল গ্রন্থাগার যাতে রয়েছে প্রায় ২০হাজার বই। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্তত ১০টি গবেষণা প্রজেক্ট পরিচালিত হচ্ছে।  গ্রীণ ইউনিভার্সিটিতে চারটি অনুষদ ও আটটি বিভাগে কোর্স সমূহ পরিচালিত হচ্ছে।

সম্প্রতি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বিশ্ববিদ্যালয়টি সর্বনিম্ন ৫৫ হাজার বেতনে ২৫ লেকচারার নিবে। বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগ ও দুটি সেন্টারে মোট ২৮ জন শিক্ষক নিয়োগ দেবে। এর মধ্যে ২৫ জন প্রভাষক, ২ জন সহকারি অধ্যাপক ও ১ জন ল্যাব টেকনিশিয়ান পদের এই বিজ্ঞপ্তিতে আগ্রহীরা ০৩ জানুয়ারী ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন।

যেসব বিভাগে নিয়োগ দেয়া হবে
আইন বিভাগ, ইংরেজি বিভাগ, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, সমাজবিজ্ঞান, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ল্যাংগুয়েজ সেন্টার ও সিইটিএল। ইইই, সিএসই, ম্যাথ, ভাষা বিজ্ঞান, দর্শন, ইতিহাস/ইসলামের ইতিহাস, বাংলা বিষয়ে স্নাতকধারীরা সংশ্লিষ্ট পদগুলোতে আবেদন করতে পরেবেন।

বেতন ও ভাতা
বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী আকর্ষণীয় বেতন-ভাতা প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয় হিউম্যান রিসোর্স সূত্রে জানায়, সংশ্লিষ্ট পদগুলোর মধ্যে লেকচারার পদে সর্বনিম্ন ৫৫ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া সহকারী অধ্যাপকসহ অন্যান্য পদে বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী বেতন প্রদান করা হবে।

সুযোগ-সুবিধা
সাপ্তাহিক দু’দিন ছুটি, মেডিকেল ভাতা, প্রভিডেন্ট ফান্ডসহ অন্যান্য সুবিধা।

আবেদনের সময়সীমা
আগ্রহী প্রার্থীরা ০৩ জানুয়ারী ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

আবেদনের ঠিকানা: https://career.green.edu.bd/