গ্রিন ইউনিভার্সিটিতে আন্ত:বিভাগ কুইজ প্রতিযোগিতা

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ল্যাঙ্গুয়েজ সেন্টারে দুই দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ৫০ শিক্ষার্থীকে হারিয়ে ১৭ হাজার ৪৪১ স্কোর নিয়ে ইইই বিভাগের শিক্ষার্থী হাসিবুল হাসান রহিম চ্যাম্পিয়ন হন। রানার্স-আপ হওয়ার গৌরব অর্জন করেন আরও পাঁচ শিক্ষার্থী। বিজয়ীদের পুরস্কার হিসেবে নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করা হয়।
পরে সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ল্যাঙ্গুয়েজ সেন্টারের ডিরেক্টর সিরাজুম মুনীরাসহ বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত বক্তারা বলেন, কুইজ প্রতিযোগিতা নিঃসন্দেহে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে অন্যতম বড় মাধ্যম। এখানে বিজয়ী হওয়া বড় কথা নয়, বরং অংশগ্রহণ করাই অন্যতম অর্জন। বক্তারা একুশ শতাব্দীর চ্যালেঞ্জে টিকে থাকতে কুইজের মত ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় শিক্ষার্থীদের দক্ষতা প্রমাণের আহŸান জানান।
প্রতিযোগিতা চ্যাম্পিয়ন হাসিবুল হাসান রহিম ছাড়াও প্রথম পাঁচ জনের মধ্যে রয়েছে ফারহাতুল হক, ইশতিয়াক হাসান ইমন, মো. মেহেদী ইমাম এবং রাজবীর বণিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *