বাহুবলী রুপে আন্দ্রে রাসেলে, শাহরুখ প্রকাশ্যে আনলেন তারকার নয়া পরিচিতি

দু’দিন আগেই ‘বাহুবলী’ চরিত্রে অভিনয় করার ইচ্ছা প্রকাশ করে খবরের শিরোনাম হয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার ডেভিড ওয়ার্নার, এবার বাহুবলী নিয়ে শিরোনাম হলেন কলকাতার অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

জ্যামাইকান তারকাকে স্যালুট জানিয়ে একটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেন শাহরুখ খান। যেখানে রাসেলকে দেখা যায় ‘বাহুবালী’র সাজে। যুদ্ধের পোশাকে, শিরোস্ত্রাণে রাসেলের সেই ছবি শেয়ার করে শাহরুখ বুঝিয়ে দেন তার দলের অবিসংবাদী নায়ক এই ক্যারিবিয়ানই। ছবির ক্যাপশনে শাহরুখ খান লিখেছেন, ‘দারুণ খেলেছ ছেলেরা। দলের সকলেই জয়ে অবদান রেখেছে। তবে প্রত্যেকেই একমত হবে যে এই ছবির কাছে সমস্ত প্রশংসাই কম হবে।’ শাহরুখ রাসেলকে ‘বাহুবলী’ হিসেবে দেখানোর পরেই সোশ্যাল মিডিয়ায় ঝড ওঠে। ‘বাহুবলী’ ছবির অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে শাহরুখের টুইট রিটুইট করে লেখা হয়, “কেকেআর দারুণ খেলেছে। জয় মাহিষ্মতী! স্পিরিট এভাবেই ধরে রাখো।”

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এ পর্যন্ত চার ম্যাচ খেলেছে। এই চার ম্যাচে রাসেল ৫টি উইকেট পেয়েছেন। কিন্তু ওসব মনে রাখার সুযোগ নেই। ব্যাটিং দেখুন—প্রথম ম্যাচে করলেন ১৯ বলে ৪৯। যে কারণে হারল সানরাইজার্স। পরের ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে আগে ব্যাট করা কলকাতা দুই শ টপকে যায় রাসেলের ১৭ বলে ৪৮-এর তোড়ে। এবং যথারীতি কলকাতা ম্যাচটি জিতেছে। এরপর প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। তাঁদের বিপক্ষে রাসেল কয়েকটি বল বেশি খেলতে পেরেছিলেন। মানে ২০ বলের ওপাশে—২৮। রানসংখ্যাও ষাটের ওপাশে—৬২। কলকাতার দুর্ভাগ্য সুপার ওভারে গিয়ে ম্যাচটা জিততে পারেনি।

এই চার ম্যাচে মোট ৭৭ বল খেলেছেন রাসেল। এর মধ্যে এক-চতুর্থাংশের বেশি বলে শুধু ছক্কাই মেরেছেন! সব মিলিয়ে ২২ ছক্কা। আইপিএলের চলতি মৌসুমে সর্বোচ্চ ছক্কা মারায় রাসেলই সবার ওপরে। সঙ্গে আছে ১২টি চারের মার। অর্থাৎ ৭৭ বলের মধ্যে প্রায় অর্ধেকসংখ্যক (৩৪) বলে রাসেল শুধু চার-ছক্কাই মেরেছেন। হিসাব বলছে প্রতি ২.৩ বল পর হয় ছক্কা নয়তো চার মেরেছেন রাসেল। আজ রাজস্থানের বিপক্ষে মাঠে নামছে কলকাতা। আইপিএল অপেক্ষা করছে আরেকটি ‘রাসেল-শো’র!

Leave a Reply

Your email address will not be published.