তসলিমা নাসরিনের অশ্লীল মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় ঝড়! পাকিস্তানের ক্রিকেটার ফখরকে একি বললেন তসলিমা

FakharZaman_taslima_nasreen-tweet

গতকাল পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ইতি টানে বাংলাদেশ। নিজেদের অষ্টম ম্যাচে ভারতের বিপক্ষে ব্যর্থতায় সেমির স্বপ্ন ভঙ্গের পর গতকাল নিয়মরক্ষার ম্যাচে নামেন মাশরাফি-সাকিবরা। একজন বাংলাদেশি হিসাবে লর্ডসের ম্যাচটি ভালোভাবে প্রত্যক্ষ করেন বিতর্কিত সাহিত্যিক ও লেখিকা তসলিমা নাসরিন। 
এটাই পাকিস্তানের শেষ ম্যাচ ছিল ৷ এরপরই দেশে ফিরবেন পাকিস্তানি ক্রিকেটাররা ৷ বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান ৷ কিন্তু সেই পাকিস্তানী ওপেনারের নাম নিয়ে এমন একটি মন্তব্য করে বসলেন বাংলাদেশী সাহিত্যিক তসলিমা নাসরিন ৷ আর তা নিয়ে ইতিমধ্যেই নিন্দার ঝড় উঠতে শুরু করেছে ৷
কিন্তু ঠিক কী মন্তব্য করেছিলেন তিনি? আসলে এদিন ক্রিক্রেটের মক্কা তথা লর্ডসের মাঠে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট টিম ৷ আর সেই খেলার চলাকালীন একটি বিতর্কিত মন্তব্য করে বসলেন তসলিমা নাসরিন ৷ আসলে পাক ওপেনার ফখর জামানের নাম নিয়ে মজা করে নিয়ে মজা করে বসেন তিনি ৷ ‘ফখর’নামটি নিয়ে তাঁর এই চটুল বাক্য প্রয়োগ কোনওভাবেই মেনে নিতে পারছেন না দেশের মানুষ ৷
গতকাল শুক্রবার পাকিস্তান ইনিংসে ব্যাট করছিলেন ফখর জামান। বিশ্বকাপটা ফখরের জন্য খুব একটা ভাল যাচ্ছে না। গতকালও খুব একটা ভাল যায়নি। ৩১ বলে মোটে ১৩ রান করেছেন মাত্র। সেসময় তসলিমা একটু টুইট করেন।
যেখানে ফখরের নাম বিকৃত করে লেখা হয় ‘Fucker’। ইংরেজিতে এই শব্দটি গালাগালি হিসেবে বিবেচিত হয়, সেটা কারও অজানা নয়। সেলিব্রিটি সাহিত্যিকের কাছ থেকে তাই এমন শব্দ প্রত্যাশা করেননি কেউ। স্বাভাবিকভাবেই তসলিমার সমালোচনায় সরব হয়েছেন নেটিজেনদের একাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *