পাঁচ বছরের জন্য বার্সেলোনাতে আসছেন নেইমার! পারিশ্রমিক কমিয়েও বার্সায় ফিরতে ‘রাজি’ নেইমার

নেইমার বার্সেলোনায় ফিরতে চান! বার্সেলোনা কি নেইমারকে নিবে?

প্যারিস আর ভালো লাগছে না নেইমারের। ভালোবাসার নগরীতে প্রাণ ভোলানো ভালোবাসা টের পাচ্ছেন না আর। তাই ফ্রান্স ছেড়ে আবার স্পেনে ফিরতে চাইছেন নেইমার। স্প্যানিশ পত্রিকা স্পোর্তের দাবি, নেইমারের ইচ্ছা এবার বাস্তবে রূপ নিচ্ছে। বার্সেলোনায় ফিরছেন এই ফরোয়ার্ড। নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর থেকেই তাঁকে রিয়াল মাদ্রিদে নেওয়ার চেষ্টা করেছেন ফ্লোরেন্তিনো পেরেজ। এ দলবদলের মৌসুমে আওয়াজ উঠেছিল এ ব্যাপারে। কিন্তু নেইমার নাকি নিজের ভুল বুঝে বার্সেলোনাতেই ফেরার কথা বলছিলেন। আজ স্পোর্ত জানিয়েছে, নেইমার ও বার্সেলোনার মধ্যে এর মাঝেই চুক্তি হয়ে গেছে।
বার্সা কর্তৃপক্ষের সঙ্গে প্রাথমিক আলোচনায় নিজের পারিশ্রমিক কমাতে রাজি হয়েছেন এই তারকা স্ট্রাইকার। দু’বছর আগের লয়্যালটি বোনাসের দাবিও প্রত্যাহারে রাজি তিনি। নেইমার সে বিষয়ে বার্সা কর্তৃপক্ষকে ‘মৌখিক প্রতিশ্রুতি’ দিয়েছেন বলে একটি স্পেনীয় সংবাদমাধ্যম জানিয়েছে। দু’বছর আগে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়েছিলেন নেইমার। বাংলাদেশী মুদ্রায় যার মূল্য প্রায় সাড়ে ১৭৪৯ কোটি টাকারও বেশি। বিশ্ব ফুটবলের ইতিহাসে কোনও খেলোয়াড়ের দল বদলের ক্ষেত্রে এটি এখনও পর্যন্ত রেকর্ড পরিমান অর্থ। কিন্তু বার্সা কর্তৃপক্ষের সঙ্গে প্রাথমিক আলোচনায় নিজের পারিশ্রমিক কমাতে রাজি হয়েছেন এই তারকা স্ট্রাইকার। সেক্ষেত্রে নিজের পারিশ্রমিক ১২ মিলিয়ন কমাতে রাজি হয়েছেন তিনি। ২০১৭ সালে বার্সেলোনায় থাকাকালীন তাঁকে যে অর্থ দেওয়া হত সেই পারিশ্রমিকেই ফিরতে চান।

স্পোর্তের প্রথম পাতাতেই এই খবর দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে এ মৌসুমেই পিএসজি থেকে বার্সেলোনায় ফিরছেন নেইমার। শুধু এ খবর দিয়েই ক্ষান্ত হয়নি স্পোর্ত। সে সঙ্গে চুক্তির বিভিন্ন দিকও তুলে ধরেছে তার। স্পোর্তের মতে চুক্তির বিভিন্ন দিকগুলো হলো—
চুক্তিটা পাঁচ বছরের জন্য হচ্ছে। অর্থাৎ এ চুক্তিতে ৩২ বছর পর্যন্ত বার্সেলোনায় থাকবেন নেইমার। পরে চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ আছে।
বার্সেলোনায় ফেরার জন্য নিজের বেতন চাহিদা অনেক কমিয়ে ফেলবেন নেইমার।
বার্সেলোনার বিপক্ষে যে বকেয়া পরিশোধের মামলা করেছিলেন সেটা তুলে নেবেন নেইমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *