কে এই নতুন রোনালদিনহো! যাকে ব্রাজিলের ভবিষৎ তারকা ভাবা হচ্ছে

বয়স মাত্র ১৩। স্কিল ও টেকনিকের বিচার করলে রোনালদিনহোর সঙ্গে অনেক মিল। বলতে পারেন, বাপ কা বেটা! এত অল্প বয়সেই হোয়াও তার প্রতিভার ঝলক দেখিয়েছে। ব্রাসিলিয়াতে বাবার পুরনো ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের ট্রায়ালে অংশ নিয়েছিল রোনালদিনহোর ছেলে। এরপর ক্রুজেইরোর ট্রায়ালেও গিয়েছিল সে। তবে দুই জায়গাতেই হোয়াও নিজের পরিচয় গোপন করেছে।

ইয়ানানিনা নাটালিয়া মেন্দেস নামের এক নৃত্যশিল্পীকে ২০০৪ সালে বিয়ে করেছিলেন রোনালদিনহো। তবে মাত্র ২ বছর টিকেছিল সেই বিয়ে। নাটালিয়া আর রোনালদিনহোর সন্তান হোয়াও। ট্রায়ালে গিয়ে নাম গোপন করার কারণ, বাবার জন্য তাকে দলে নেওয়া হোক এমনটা চায় না মেন্দেস। জানা গেছে, ট্রায়ালেই স্কাউটদের মুগ্ধ করেছেন হোয়াও।

বাবার পদাঙ্ক অনুসরণ করে মাত্র ১৪ বছর বয়সেই ব্রাজিলের একটি বিখ্যাত ক্লাবের সঙ্গে চুক্তি সেরে ফেলল রোনালদিনহোর ছেলে হোয়াও মেন্দেস। শুক্রবার মেন্দেসের সঙ্গে চুক্তি করেছে দু’বারের কোপা লিবার্তাদোরেস চ্যাম্পিয়ন ক্রুজেইরো। অন্তত ১৯ বছর বয়স পর্যন্ত এই ক্লাবে নিজেকে শানিত করার সুযোগ পাবে মেন্দেস। তাছাড়া অনেকেই তাকে ব্রাজিলের ভবিষৎ ভাবছেন। 
ফুটবলের ব্যবস্থাপক আমারিলদো রিবেরিও জানান, ‘আজ আমরা হোয়াও মেন্দেসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করলাম। সে এমন এক প্রতিভাবান খেলোয়াড় যার দারুণ কিছু গুণ রয়েছে। আমার বিশ্বাস খুব তাড়াতাড়িই আমাদের পেশাদার দলে ডাক পাবে।’  আক্রমণভাগের যে কোনো পজিশনে খেলার সক্ষমতার পাশাপাশি তার উচ্চতা, গতি ও নিখুঁত ফিনিশিং মুগ্ধ করেছে ক্লাব কর্তৃপক্ষকে। বাবার পরিচয় গোপন রেখে নিজের যোগ্যতা দিয়ে ক্রুজেইরোর যুব প্রকল্পে জায়গা করে নেয় মেন্দেস। সেই ধারাবাহিকতায় দীর্ঘমেয়াদি চুক্তির পর মেন্দেসের লক্ষ্য এখন মূল দলে জায়গা করে নেয়া।

Leave a Reply

Your email address will not be published.