Football

চোটে বছর শেষ ব্রাজিলিয়ান তারকা নেইমারের-কবে ফিরবেন অনিশ্চিত!

গুরুতর নয় বলে একাধিকবার হইচই করলেও শেষপর্যন্ত পিএসজিকে বলতেই হচ্ছে, ভালো চোটে পড়েছেন নেইমার। কারণে, ২০২০ সালে আর মাঠে নামা হচ্ছে না ব্রাজিলিয়ান তারকার, জানিয়েছে ক্লাবটি।
ফরাসি ক্লাবটির মেডিকেল বিভাগ শনিবার জানান, এখনও গোড়ালির চোট থেকে সেরে ওঠেননি নেইমার। আগামী বছরের জানুয়ারিতে তাকে পাওয়ার আশা করছে তারা।
গত রোববার ঘরের মাঠে লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে ১-০ গোলে হারা ম্যাচের যোগ করা সময়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের ট্যাকলে গোড়ালিতে আঘাত পেয়ে স্ট্রেচারে মাঠ ছাড়েন নেইমার। সেসময় ব্যথায় কাতরাচ্ছিলেন তিনি।
প্রথমে গুরুতর মনে হলেও বড় রকমের চোট থেকে বেঁচে গেছেন বলে জানিয়েছিলেন পিএসজি তারকা নিজেই। শনিবার বিবৃতিতে পিএসজি জানিয়েছে, নেইমারের বাঁ-পায়ের হাড়ে চিড় ধরা পড়েছে। অনুশীলন সেন্টারে তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকতে হবে। চোট সেরে জানুয়ারির আগে ফেরা হচ্ছে না ২৮ বছর বয়সী তারকার। এই চোট কাটিয়ে নেইমারের দ্রুত ফেরাটা কঠিনই। তবে শুক্রবার দলটির কোচ টমাস টুখেল শুনিয়েছিলেন আশার বানী। লিলের বিপক্ষে রোববারের ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনার কথা বলেছিলেন তিনি।

চলতি বছর লিলের ম্যাচসহ দুটি ম্যাচ রয়েছে পিএসজির। আগামী বৃহস্পতিবার স্ত্রাসবুরের বিপক্ষে খেলবে ফরাসি চ্যাম্পিয়নরা। পিএসজি কোচ টমাস টুখেল রোববার লিলের বিপক্ষে ম্যাচে নেইমারকে পাওয়ার আশা করলেও লিল তো বটেই, বুধবার স্ট্রসবুর্গ ম্যাচেও পাওয়া হবে না তাকে। তবে চোট থেকে ফিরেছেন ক্লাবে নেইমারের আর্জেন্টাইন সতীর্থ মাউরো ইকার্দি, এই দুই ম্যাচে মাঠে দেখা যেতে পারে তাকে।