টি২০ বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান, বাংলাদেশ কোন গ্রুপে দেখে নিন!

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে যৌথ ভাবে অনুষ্ঠিত হবে এবারের আসর। শুক্রবার আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বাছাই পর্ব ও মূল পর্বে কোন দল কোন গ্রুপে রয়েছে।

গ্রিন টি আসলেই করোনা, রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার প্রতিরোধ করে?

আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস এ ব্যাপারে বলেছেন, ‘আমরা বিশ্বকাপের কোন গ্রুপে কে আছে, এই ঘোষণা করতে পেরে খুশি। প্রতিটি গ্রুপে দারুণ কিছু প্রতিযোগিতা দেখা যাবে। আশা করি, বিশ্বকাপের এই প্রতিদ্বন্দ্বিতা আমাদের ভক্তদের মধ্যে উন্মাদনা জোগাবে। মহামারির মধ্যে এটিই হতে যাচ্ছে আমাদের প্রথম বৈশ্বিক টুর্নামেন্ট।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ র‌্যাঙ্কিং ২০২১ প্রকাশ, বাংলাদেশ নবম

আজ আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে কে থাকছে বাংলাদেশের গ্রুপে। ২০২১-এর ২০ মার্চের আইসিসি ব়্যাঙ্কিং অনুয়ায়ী এই গ্রুপ ভাগ করা হয়েছে। প্রথম রাউন্ডের ৮টি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। এ-গ্রুপে শ্রীলঙ্কার সাথে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নমিবিয়া। বি-গ্রুপে বাংলাদেশের সাথে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান।

আগামী ১৭ অক্টোবর শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে বাংলাদেশকে পাড়ি দিতে হবে বাছাইপর্বের বাধা। যেখানে আটটি দল খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে।

ফেসবুকে আসছে অর্থ আয়ের নতুন সুযোগ-মার্ক জাকারবার্গ

আর প্রতি বিশ্বকাপের মতো এবারও আরেকটি ভারত-পাকিস্তান লড়াই নিশ্চিত হয়েছে। কারণ দুই দলই একই গ্রুপে পড়েছে।
দুই গ্রুপের খেলা শেষে সেরা চার দল টিকিট পাবে সুপার টুয়েলভে খেলার। যেখানে এক নম্বর গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। দুই নম্বর গ্রুপে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের সঙ্গে আছে ভারত, পাকিস্তান। ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ১৪ নভেম্বরে ফাইনাল দিয়ে পর্দা নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে আইসিসি এখনো বাছাইপর্ব ও মূল পর্বের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি।

রাউন্ড-১
গ্রুপ-এ : শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নমিবিয়া।

গ্রুপ-বি : বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, ওমান।

সুপার-১২
গ্রুপ-১ : ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, গ্রুপ-এ’র চ্যাম্পিয়ন, গ্রুপ-বি’র রানার্স।

গ্রুপ-২ : ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ-এ’র রানার্স, গ্রুপ-বি’র চ্যাম্পিয়ন।