কুমিল্লায় করোনা শনাক্তের রেকর্ড, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে

কুমিল্লায় করোনা শনাক্তের রেকর্ড, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে

কুমিল্লায় করোনা শনাক্তের রেকর্ড, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে

কুমিল্লায় দিন দিন করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলায় করোনা শনাক্ত হয়েছে ৯৬৪ জনের। এটি জেলায় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এর আগে গত মঙ্গলবার জেলায় এক দিনে সর্বোচ্চ ৮৫৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। আজ বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

ছেলের জন্য নিজের আইসিইউ শয্যা ছেড়ে দিয়ে মৃত্যুর কোলে মা

জেলায় গত পাঁচ দিনে ১০ হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষা করে ৪ হাজার ১৯৯ জনের করোনা শনাক্ত হয়। পাঁচ দিনে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের গড় হার ৩৯ দশমিক ৭ শতাংশ। এই পাঁচ দিনে করোনা আক্রান্ত ৫২ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় জেলার ২ হাজার ৪০১ জনের নমুনা পরীক্ষা করে ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪০ দশমিক ১ শতাংশ। এই সময়ে করোনায় মারা গেছেন ১৪ জন।

করোনা মহামারীতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে যে খাবারগুলো প্রয়োজন

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২৮১ জন, আদর্শ সদরে ৩১ জন, সদর দক্ষিণের ১৯ জন, বুড়িচংয়ে ৫১ জন, ব্রাহ্মণপাড়ায় ৩৮ জন, চান্দিনায় ১৭ জন, চৌদ্দগ্রামে ৬৬ জন, দেবিদ্বারে ৩৫ জন, দাউদকান্দিতে ৯০ জন, লাকসামে ৫৯ জন, লালমাইতে ১১ জন, নাঙ্গলকোটে ৪৩ জন, বরুড়ায় ৪৪ জন, মনোহরগঞ্জে ২৮ জন, মুরাদনগরে ৮৪ জন, মেঘনায় ২১ জন, তিতাসে ১৪ জন এবং হোমনা উপজেলার ৩২ জন রয়েছেন।

কোভিড-১৯: জেনে নিন শরীরে অক্সিজেন কমে গেলে জানবেন কিভাবে, কি করবেন

ডা. মীর মোবারক হোসাইন জানান, ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বরুড়া উপজেলায় তিনজন, কুমিল্লা সিটি করপোরেশন, আদর্শ সদর ও চান্দিনায় দুইজন করে এবং চৌদ্দগ্রাম, দেবীদ্বার, নঙ্গলকোট, মনোহরগঞ্জ ও মুরাদনগর উপজেলায় একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে ছয়জন নারী ও আটজন পুরুষ রয়েছেন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৯৯ জনে।

জেলায় এখন পর্যন্ত ২৭ হাজার ৩২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৯৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৪ জন। এনিয়ে মোট সুস্থ হলেন ১৫ হাজার ৭৪৫ জন।