Corona Virus

কুমিল্লায় করোনার ভয়াবহ ছোবল, প্রতিদিনই ভাঙছে রেকর্ড

কুমিল্লায় করোনার ভয়াবহ ছোবল, প্রতিদিনই ভাঙছে রেকর্ডকুমিল্লায় বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই রেকর্ড ভাঙছে কুমিল্লা করোনা পরিস্থিতি। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে কুমিল্লায় দৈনিক সংক্রমণের সব রেকর্ড ভেঙে গেছে ।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার নতুন করে জেলায় করোনা শনাক্ত হয়েছে ৯৬৪ জনের। এটি জেলায় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এর আগে গত মঙ্গলবার জেলায় এক দিনে সর্বোচ্চ ৮৫৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। গত বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

ডায়াবেটিসের লক্ষণ কী কী। কিভাবে নিশ্চিত হবেন আপনার ডায়াবেটিস হয়েছে?

জেলায় গত পাঁচ দিনে ১০ হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষা করে ৪ হাজার ১৯৯ জনের করোনা শনাক্ত হয়। পাঁচ দিনে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের গড় হার ৩৯ দশমিক ৭ শতাংশ। এই পাঁচ দিনে করোনা আক্রান্ত ৫২ জনের মৃত্যু হয়েছে।

গত গত বৃহস্পতিবার জেলার ২ হাজার ৪০১ জনের নমুনা পরীক্ষা করে ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪০ দশমিক ১ শতাংশ। এই সময়ে করোনায় মারা গেছেন ১৪ জন।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখবে যে খাবার, ডায়াবেটিস রোগীদের জন্য নির্দিষ্ট ডায়েট চার্ট!

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২৮১ জন, আদর্শ সদরে ৩১ জন, সদর দক্ষিণের ১৯ জন, বুড়িচংয়ে ৫১ জন, ব্রাহ্মণপাড়ায় ৩৮ জন, চান্দিনায় ১৭ জন, চৌদ্দগ্রামে ৬৬ জন, দেবিদ্বারে ৩৫ জন, দাউদকান্দিতে ৯০ জন, লাকসামে ৫৯ জন, লালমাইতে ১১ জন, নাঙ্গলকোটে ৪৩ জন, বরুড়ায় ৪৪ জন, মনোহরগঞ্জে ২৮ জন, মুরাদনগরে ৮৪ জন, মেঘনায় ২১ জন, তিতাসে ১৪ জন এবং হোমনা উপজেলার ৩২ জন রয়েছেন।

কুমিল্লাজুড়ে ছড়িয়ে পড়া করোনার সংক্রমণ ও সেই সাথে বাড়তে থাকা মৃত্যু প্রসঙ্গে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় যত রোগী শনাক্ত হচ্ছে, অনেক বিভাগেও এত রোগী নেই। এই জেলায় হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতিদিনই কুমিল্লার বিভিন্ন উপজেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। কমিউনিটিতে এটি সংক্রমিত হওয়ার কারণে শনাক্তের সংখ্যাও বাড়ছে।