দেখে নিন ফেসবুকে কারা আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করেনি

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ব্যবহারকারীদের সুবিধার্থে জনপ্রিয় এই সাইটটিতে রয়েছে নানা ধরনের সুবিধা। তেমনই একটি সুবিধা হচ্ছে, ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেনি, এমন তালিকা দেখা।

ফেসবুকে পরিচিত-অপরিচিত অনেককেই আমরা নিয়মিত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে থাকি। আর সবাই যে ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করে, এমনটা কিন্তু নয়।

ফেসবুকে আসছে অর্থ আয়ের নতুন সুযোগ-মার্ক জাকারবার্গ

ফেসবুকে অনেকেই অচেনা মানুষকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান নিয়মিত। এদের মধ্যে অনেকেই বন্ধুত্বের অনুরোধ ফিরিয়ে দেন। কিন্তু যারা আপনাকে ফ্রেন্ডলিস্টে যুক্ত করেনি, তাদেরকে সহজে খুঁজবেন কীভাবে? সেসব অ্যাকাউন্ট বের করারও সহজ পদ্ধতি রয়েছে।

ওজন বৃদ্ধি, ক্যানসার-ডায়াবেটিক ছাড়াও চিনিতে মারাত্মক রোগ!

সুতরাং ফেসবুকে কে কে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করেনি, তার পুরো লিস্ট কিন্তু খুব সহজেই চাইলে আপনি দেখে নিতে পারেন। এজন্য যা করতে হবে তা হলো:

  • প্রথমে আপনার ফেসবুকে প্রোফাইলে যান।
  • এবার ‘ফ্রেন্ডস’ মেন্যুতে ক্লিক করুন।
  • ডান দিকে থাকা ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ অপশনে ক্লিক করুন।
  • নতুন একটি পেজ ওপেন হবে। পেজের বাঁ দিকের ‘ফ্রেন্ডস’ মেন্যু থেকে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ অপশনে ক্লিক করুন।
  • নতুন যে পেজ ওপেন হবে সেখানে ‘ভিউ সেন্ড রিকোয়েন্ট’ নামক একটি অপশন দেখতে পাবেন। এই অপশনে ক্লিক করে
  • আপনি দেখে নিতে পারবেন- ফেসবুকে এখন পর্যন্ত কে কে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেনি, তার পুরো তালিকা।
  • এ তালিকা থেকে চাইলে আপনি রিকোয়েস্টটি বাতিল করে দিতে পারবেন।

অনেকসময় ফেসবুক স্ক্রল করার সময় ভুলে চাপ লেগে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ চলে যায় অনেকের কাছে। নিজের অজান্তেই অপরিচিত মানুষের কাছে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ চলে যেতে পারে। সেক্ষেত্রে এই তালিকা বের করে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট সেন্ট’ এর উপরে মাউসের কার্সর ধরলে ‘ক্যানসেল রিকুয়েস্ট’ অপশন আসবে। এই অপশনে ক্লিক করে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ ক্যানসেল করে দিতে পারবেন আপনি।