মেসিতে মান বাঁচল আর্জেন্টিনার! প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র

কোপা আমেরিকায় প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। পেনাল্টি থেকে আর্জেন্টিনার সমতাসূচক গোলটি করেছেন লিওনেল মেসি। কোপা আমেরিকার প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে লজ্জাজনক হারের পর একাদশে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে আজ (বৃহস্পতিবার) মাঠে নামে আর্জেন্টিনা। মিনেইরোতে লিওনেল মেসিদের প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে। একাদশ আর কৌশলে পরিবর্তন আনলেও নিজেদের বাজে পারফরম্যান্সের গণ্ডি থেকে বেড়িয়ে আসতে পারেনি আলবিসেলেস্তেরা। ফলে প্যারাগুয়ের সঙ্গে ড্র করে সন্তুষ্ট থাকতে হলো তাদের।
প্রথমে বেশ ছন্দেই খেলা শুরু করেছিল আর্জেন্টিনা। লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি ল চেলসোর সঙ্গে লিওনেল মেসির রসায়নটা জমেছিল বেশ। কিন্তু মিনিট বিশেক পর থেকে আর্জেন্টিনার কঙ্কালসার চেহারা বের হয়ে যায়। আর এর পেছনে প্যারাগুয়ের খেলোয়াড়দের শরীরনির্ভর খেলাও ভূমিকা রেখেছে। ৩২ মিনিটে লিওনেল মেসি সহজ একটা সুযোগ নষ্ট করেন। একদম বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল আর্জেন্টিনা। বার্সেলোনার হয়ে এই মৌসুমে এমন জায়গা থেকে ফ্রি কিকে মুড়ি-মুড়কির মতো গোল করাটাকে অভ্যাসে পরিণত করা মেসি আলতো করে বল তুলে দিলেন প্রতিপক্ষ গোলরক্ষকের হাতে! গোল না খেয়ে প্যারাগুয়ে যেন হাঁপ ছেড়ে বাঁচে, নতুন উদ্যমে আক্রমণ করা শুরু করে। আর তারই সুফল পায় ৩৭ মিনিটে। ম্যাচে এগিয়ে যায় প্যারাগুয়ে।
দ্বিতীয়ার্ধে সার্জিও আগুয়েরো মাঠে নামলে খেলায় কিছুটা ধার ফেরে গেল দুইবারের ফাইনালিস্টদের। ৫৭ মিনিটে মেসির দুর্দান্ত শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। তবে এর আগে বল ইভান পিরিসের হাতে লাগায় রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান মেসি। তবে হারের লজ্জা এড়ালেও এবারের কোপার শেষ আটে যাওয়ার সমীকরণ বেশ কঠিন হয়ে পড়ল আর্জেন্টিনার জন্য। ২ ম্যাচ খেলে এখন পর্যন্ত মাত্র ১ পয়েন্ট পেয়েছে তারা। সুতরাং, শেষ ম্যাচে কাতারকে হারানোর কোনো বিকল্প নেই লিওনেল স্কলানির ছাত্রদের। এ ছাড়াও কলম্বিয়া-প্যারাগুয়ের ম্যাচের ফলাফলের দিকেও চেয়ে থাকতে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published.