দেখুন মেসির চোখে সেরা পাঁচ ফুটবলার কারা। নেইমারকে সেরা বলতে কার্পণ্য করেননি!

সম্প্রতি স্প্যানিশ এক সংবাদপত্রকে দেয়া সাক্ষাৎকারে বার্সেলোনা অধিনায়ক বলেন, আমার দৃষ্টিতে বর্তমান সময়ের সেরা পাঁচ খেলোয়াড় হলেন-

  1. নেইমার,
  2. সের্জিও আগুয়েরো,
  3. কিলিয়ান এমবাপ্পে,
  4. এডেন হ্যাজার্ড ও
  5. লুইস সুয়ারেস। 

বর্তমান ফুটবলে সেরা খেলোয়াড় কে? এমন প্রশ্ন ছুড়লেই তিন খেলোয়াড়ের নাম নিয়ে তর্কযুদ্ধে মেতে উঠবেন ফুলবলপ্রেমীরা। সেই তিন ফুটবলার হলেন– লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর নেইমার জুনিয়র। নানা পরিসংখ্যান আর বিশ্বকাপের পারফরম্যান্স টেনে এনে এই তিনজনকে ঘিরেই বিশ্লেষণ করবেন সবাই। তবে বর্তমান সময়ে সেরা তিন ফুটবলার যে এ তিনজনই সে কথায় দ্বিমত করবেন না কেউ। এবার মেসিকেই জিজ্ঞেস করা হলো তার দৃষ্টিতে বর্তমান সময়ের সেরা পাঁচ ফুটবলার কে? জবাবে মেসি এমন সব নামই উল্লেখ করলেন, যেখানে নেই তিনি নিজে। এমনকি চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোকেও রাখেননি সেই কাতারে।

ব্রাজিলিয়ান তারকা নেইমারকে সেরা বলতে কার্পণ্য করেননি ছয়বারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

স্বদেশী আগুয়েরোকে দ্বিতীয় অবস্থানে রেখেছেন। জাতীয় দলের জার্সি গায়ে একসঙ্গে অনেক ম্যাচ খেলেছেন তারা। আর সুয়ারেজ এখন তার ক্লাব সতীর্থ। দুজন মিলে বার্সেলোনাকে এগিয়ে নিচ্ছেন। এদিকে ওই সাক্ষাৎকারের পর বিষয়টি রোনাল্ডের প্রতি মেসির বৈরী আচরণের বহির্প্রকাশ বলে মন্তব্য করেছেন অনেকে। তবে সে অভিযোগ টেকেনি। কারণ মেসি যেখানে নিজেকেই সেরা বলে মানেননি সেখানে সিআর সেভেনকে বাদ দিলে এ নিয়ে উচ্চবাচ্য করার কিছু দেখছেন না মেসি অনুরাগীরা।

Leave a Reply

Your email address will not be published.