গোল করে এ কেমন মৌন উদযাপন নেইমারের!

স্পট-কিক থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করার পর সতীর্থদের সঙ্গে উল্লাসে মাতেন নেইমার। এরপর বাকিরা যখন নিজ নিজ পজিশনে ফিরছেন, তখন ব্রাজিলিয়ান তারকা আবার ঘুরে যান কর্নার লাইনের দিকে। এবার শরীরী ভাষায় অবসন্নতা আর মুখে বিষণ্ণতার ছাপ। ২৮ মিনিটে করা প্রথম গোলটি চোখ ধাঁধানো। উদযাপনেও ছিল প্রাণের ছোঁয়া। ৫২ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করার পর নেইমারের মৌন উদযাপন শুরুতে চমকে দিয়েছিল সবাইকে। শুরুতে ডান হাতের দুই আঙুল এবং বাম হাতের চার আঙুল উঁচিয়ে দেখান নেইমার। এরপর প্রার্থনার ভঙ্গিতে দুই হাত জড়ো করে মুখের কাছে নিয়ে যান। শেষে আকাশের দিকে এক আঙুল উঁচিয়ে কিছু একটার প্রতি ইঙ্গিত করেন।

প্রতিপক্ষের সমর্থকরাও করতালি দিয়ে অভিনন্দন জানায় পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ডকে। রোববার রাতে নেইমারের জোড়া গোলে লিলকে ২-০ ব্যবধানে হারিয়ে ফরাসি লিগের শিরোপা দৌড়ে ১০ পয়েন্টে এগিয়ে যায় পিএসজি। নেইমার তার দ্বিতীয় গোলটি উৎসর্গ করেছেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত মার্কিন বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টকে। ম্যাচের বিরতির সময় দুঃসংবাদ জানতে পেরেছিলেন নেইমার। এলএ লেকারসে ব্রায়ান্টের জার্সি নম্বর ছিল ২৪। দ্বিতীয় গোলের পর তাকে স্মরণ করেই আঙুল দিয়ে ‘২৪’ সংখ্যাটি ফুটিয়ে তোলেন পিএসজি তারকা।

ম্যাচ শেষে নেইমার জানান, ‘বিরতির সময় খবরটা শুনি। শুধু বাস্কেটবল সমর্থকদের জন্য নয়, পুরো ক্রীড়াবিশ্বের জন্যই বেদনাদায়ক সময় এখন। কোবিকে আমি চিনতাম। এই উদযাপন তার জন্যই। চিরশান্তিতে থাকুন তিনি।’ আমেরিকান গণমাধ্যম সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় রবিবার সকাল ১০টায় ক্যালিফোর্নিয়ার ক্যালাবাস অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে। দুর্ঘটনায় ৪১ বছর বয়সী কোবি, তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাসহ মোট ৯ জন নিহত হয়েছেন। তার মর্মান্তিক মৃত্যুতে গোটা ক্রীড়া জগতে নেমে এসেছে শোক।

Leave a Reply

Your email address will not be published.