কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে স্টিভ স্মিথের সমস্যা নেই!

বিপিএল গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিদের দলীয় খেলোয়াড়দের ড্রাফ্টের বাইরে থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে একজন খেলোয়াড় অন্তর্ভুক্ত করার অনুমতি দেওয়া হবে বলে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ এখন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়াসের খেলতে পারবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল জানিয়েছেন, ফ্র্যাঞ্চাইজিগুলো ইচ্ছা করলে খেলোয়াড়দের খসড়া তালিকা থেকে একজন খেলোয়াড়কে দলে নিতে পারে।
“ফ্র্যাঞ্চাইজিরা গভর্নিং কাউন্সিলকে অনুরোধ করেছে যে তারা লাইনআপ থেকে আরও একজন খেলোয়াড়কে দলে নিতে চাচ্ছে, কারণ খেলোয়াড়দের খসড়াতালিকাতে অনেক ভাল মানের খেলোয়াড় তাদের আন্তর্জাতিক ম্যাচের কারণে দলে যোগ দিতে পারেনি। এ বিষয়টি বিবেচনায় নেওয়ার পর আমরা ফ্রাঞ্চাইজিগুলোকে ড্রাফটের বাইরে থেকে তাদের লাইনআপে একজন প্লেয়ার অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিলাম” ইউনূস বলেন। কুমিল্লার কোচ মোঃ সালাউদ্দিন এ খবরকে নিশ্চিত করেছেন।
এটি সমস্ত দলকে সাহায্য করবে, তবে এটি স্মিথের টুর্নামেন্টে অংশ নেওয়ার উপায়ও দেবে। এর ফলে এ অস্ট্রেলিয়ান তার প্রথম বিপিএল টুর্নামেন্টে অংশ নিতে সক্ষম হবে। কুমিল্লা ভিক্টোরিয়ান কর্তৃপক্ষ পূর্বে জানিয়েছিল যে ফ্র্যাঞ্চাইজি বিবিএলের ষষ্ঠ সংস্করণে স্মিথের সাথে চুক্তিতে স্বাক্ষর করেছে। গত মার্চ মাসে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্টে বল টেম্পারিং স্ক্যান্ডালের ভূমিকা নিয়ে এক বছর ধরে নিষেধাজ্ঞা জারি করে অস্ট্রেলিয়ান ক্রিকেটারের এই টুর্নামেন্টের পঞ্চম খেলা থেকে কুমিল্লায় যোগ দেওয়ার কথা ছিল। এর আগে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট স্মিথ আইপিএল, বিগ ব্যাশসহ বিশ্বের নানান প্রান্তের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন। এবার তার বিপিএল মাতানোর পালা।

Leave a Reply

Your email address will not be published.