Education

৬৮৮ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ, অনলাইনে আবেদন শুরু।

৬৮৮ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করলো বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ)-এর চাহিদার ভিত্তিতে ৬৮৮টি শূন্য পদে নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে সাধারণ শিক্ষা ধারার শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্য পদসমূহে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের নিকট হতে শর্ত সাপেক্ষে অনলাইনে আবেদন (e-Application) আহ্বান করা হয়েছে।

http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। ২০২১ সালের ১ জানুয়ারি যাদের বয়স ৩৫ বছর বা তার কম তারা আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগের জন্য ৮ আগস্ট সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। আবেদনকারী প্রার্থীরা ওই সময়ের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ ৩ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। আবেদন ফি ১০০টাকা।

আবেদনের শর্ত এবং বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন

নিম্নলিখিত পদে আবেদন চাওয়া হয়েছে:

ফুড প্রসেস ও প্রিজারভেশন পদে ৫৮টি, জেনারেল ইলেকট্রিক ওয়ার্ক ১৯৩টি, ড্রেস মিসিং ৪৪টি, সিভিল কন্ট্রাকশন ১৯টি, কম্পিউটার অ্যান্ড ইনফরশন টেকনোলজি ২৪২টি, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিং ৩৪টি, পাম্পিং অ্যান্ড পাইপ ফিটিং ১৮টি, জেনারেল মেকানিক ২২টি, ওয়েডিং অ্যান্ড ফিব্রিকেশন ৫টি।

বিজ্ঞপ্তি ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মোট ৬৮৮ জন শিক্ষক নিয়োগের কথা বলা হয়েছে। সবগুলো পদই এমপিওভুক্ত।