ব্যালন ডি’অর ২০১৯: মেসি নাকি রোনালদো। দেখুন রোনালদোর মতামত

ব্যালন ডি’অর ২০১৯: মেসি নাকি রোনালদো। দেখুন রোনালদোর মতামত

ইউরোপিয়ান ফুটবলের ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের পুরষ্কার ব্যালন ডি’অর জয়ে সমান্তরালে রয়েছেন মেসি ও রোনালদো। দুজনই জিতেছেন ৫টি করে। ২০১৮-১৯ মৌসুমের ব্যালন ডি’অর দৌড়েও বেশ ভালোভাবেই রয়েছে এ দুজনের নাম। রোববার রাতে উয়েফা নেশনস লিগের শিরোপা জিতে এ বিষয়ে কথা বলেছেন রোনালদো। নেশনস লিগের ফাইনালে তার দল পর্তুগাল জিতেছে ১-০ গোলে। সে টুর্নামেন্টে মাত্র ২ ম্যাচ খেলেই ৩ গোল করেছেন রোনালদো। 
অন্যদিকে তর্কসাপেক্ষে ক্রিশ্চিয়ানো রোনালদোকে বর্তমান সময়ের সেরা ফুটবলার হিসেবে দাবী করেন অনেকেই। ফুটবল বোদ্ধারা বিতর্ক এড়াতে একই পাল্লায় রাখেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে। 
নেশনস লিগের শিরোপা জেতার আগে ক্লাব ফুটবলে জুভেন্টাসের হয়ে ইতালিয়ান সুপার কাপ এবং ইতালিয়ান সিরি আ শিরোপাও জিতেছেন রোনালদো। তুরিনের বুড়িদের হয়ে পুরো মৌসুমে ২৮টি গোল এবং ১৩টি এসিস্ট করেছেন রোনালদো। এমন পারফরম্যান্সের পর রোনালদো মনে করছেন ব্যালন জেতার জন্য যথেষ্ঠ পারফরম্যান্স রয়েছে তার। রোনালদো বলেন, ‘আমি ৩টি শিরোপা জিতেছি, নিজেও ভাল খেলেছি। আমার ক্যারিয়ারে একটি মৌসুমও আসেনি যেখানে আমি খারাপ খেলেছি। গত ১৬ বছর ধরে পরিসংখ্যানই আমার পক্ষে কথা বলে। আমি আর কি করতে পারি? আমি জানি না ব্যালন জেতার জন্য যোগ্য কিনা, নিজেকে বিচারও করছি না। এটার করার দায়িত্ব আপনাদের (সাংবাদিকদের), যারা ঠিক করবেন কে যোগ্য, কে নয়।’ 
রোনালদো ছাড়াও বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং লিভারপুলের ডাচ তারকা ভার্জিন ফন ডাইকও রয়েছেন ব্যালন ডি’অর শিরোপার দৌড়ে। গত মৌসুমে এ পুরষ্কার জিতেছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট তারকা লুকা মদ্রিচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *