নেইমারের চোখে সেরা পাঁচ ফুটবলার; তালিকায় রোনাল্ডো নেই কেন?

বর্তমান সময়ের সেরা ফুটবলার কে লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো? এ নিয়ে ফুটবল বিশ্বে বরাবরই তর্ক-বিতর্ক হয়ে থাকে। অনেকে মনে করেন দুইজনই এই দশকের সেরা খেলোয়াড়। দুইজনের খেলার ধরণ আলাদা। এই দুজনের পরে অবস্থান ব্রাজিলিয়ান তারকা নেইমারের। কিন্তু ব্রাজিলিয়ান তারকা নেইমারের সেরা পাঁচ জনের মধ্যেই নেই পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। 
বর্তমান সময়ের সেরা ফুটবলার কে লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো? এ নিয়ে ফুটবল বিশ্বে বরাবরই তর্ক-বিতর্ক হয়ে থাকে। অনেকে মনে করেন দুইজনই এই দশকের সেরা খেলোয়াড়। দুইজনের খেলার ধরণ আলাদা। এই দুজনের পরে অবস্থান ব্রাজিলিয়ান তারকা নেইমারের।

কিন্তু ব্রাজিলিয়ান তারকা নেইমারের সেরা পাঁচ জনের মধ্যেই নেই পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। নেইমারের সেরা পাঁচে পল পগবা থাকলেও জায়গা হয়নি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর! কোনো স্বদেশিকেও সেরার তালিকায় রাখেননি এই গ্রহের সবচেয়ে দামি ফুটবলার। সেরা পাঁচে সাবেক দুই বার্সেলোনা সতীর্থ লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ এবং পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে পগবা ও এডেন হ্যাজার্ডকে রেখেছেন নেইমার।

messi ronaldo and fan daik

ব্যাকরণ মেনে চলার মানুষ তিনি নন। নেইমারের চুলের ছাঁট ও সাজপোশাক দেখলেই সেটা বোঝা যায়। সব ক্ষেত্রেই বিচিত্র তার পছন্দ। সময়ের সেরা পাঁচ ফুটবলার বাছাই করতে গিয়েও চেনা ছকের বাইরে হাঁটলেন পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ড। এর বাইরে যাদের সঙ্গে খেলার সুযোগ পেলে খুশি হতেন নেইমার তারা হলেন, ‘প্রথমেই বলব রোমারিওর কথা। রোনালদোও থাকবেন এই তালিকায়, যদিও তার বিদায়ী ম্যাচে খেলার সৌভাগ্য হয়েছে আমার। এছাড়া জিনেদিন জিদান ও জ্লাটান ইব্রাহিমোভিচের সঙ্গে খেলার সুযোগ পেলে খুশি হতাম।’

Leave a Reply

Your email address will not be published.