Football

নেইমার-এমবাপের সঙ্গি হতে পিএসজিতে যাচ্ছেন সার্জিও রামোস

Sergio-Ramos-to-PSG-for-Neymarরিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তী ডিফেন্ডার সার্জিও রামোস যাচ্ছেন পিএসজিতে। দুই বছরের চুক্তিতে নেইমার, এমবাপ্পে, ডি মারিয়াদের ক্লাবে যাওয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন কিছুদিন আগেও মাদ্রিদের ঘরের ছেলে হিসেবেই থাকা রামোস।

স্পেনের চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের হয়ে দুজন প্রতিপক্ষ হলেও নেইমারের প্রশংসায় বরাবরই পঞ্চমুখ ছিলেন সার্জিও রামোস। এমনকি অনেকবার ইচ্ছা প্রকাশ করেছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে একই দলে খেলা নিয়েও। অবশেষে স্প্যানিশ ডিফেন্ডারের সেই ইচ্ছা পূরণ হতে যাচ্ছে।আসন্ন মৌসুমে রামোস যোগ দিচ্ছেন প্যারিস সেইন্ট জার্মেইনে, যেখানে ২০১৭ সাল থেকে ক্লাবের প্রাণভোমরা হিসেবে আছেন নেইমার।

গ্রিন টি আসলেই করোনা, রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার প্রতিরোধ করে?

নেইমার-এমবাপের ক্লাবের সঙ্গে স্প্যানিশ তারকার দুই বছরের চুক্তির সমঝোতা হয়ে গেছে। এখন কেবল বাকি আনুষ্ঠানিকতার।
রামোসের পাশাপাশি এই মৌসুমে পিএসজির দলে টানার গুঞ্জন আছে ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মা ও মরক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমির ব্যাপারেও

বুধবার (৩০ জুন) আনুষ্ঠানিকভাবে স্প্যানিশ ক্লাবটির সাথে চুক্তি শেষ হয় রামোসের। তিনি হয়ে যান ফ্রি এজেন্ট। তাই ফ্রি সাইনিং হিসেবেই ফ্রান্সের রাজধানীর ক্লাবটিতে পা রাখতে যাচ্ছেন ৩৫ বছর বয়সী এই সেন্টারব্যাক।

পড়ুন: ফেসবুকে আসছে অর্থ আয়ের নতুন সুযোগ-মার্ক জাকারবার্গ

রামোস যে পিএসজিতে যেতে পারেন, এমন এক খবর বাতাসে ওড়াউড়ি করছিল বেশ কদিন ধরে। আজ সে খবর পাকা করে দিলেন মোহামেদ বোহাফসি। ফ্রেঞ্চ ফুটবল, বিশেষ করে পিএসজি–সংক্রান্ত যেকোনো খবরের ক্ষেত্রে আরএমসি স্পোর্তের এই সাংবাদিক নির্ভরযোগ্য সূত্র।

আজ কিছুক্ষণ আগে বোহাফসি টুইটে জানিয়েছেন, ‘পিএসজি ও সের্হিও রামোসের মধ্যে চুক্তি সম্পন্ন। রিয়াল কিংবদন্তি দুই বছরের জন্য পিএসজিতে যোগ দিচ্ছেন। খেলোয়াড়ের ভাই (এজেন্ট) এরই মধ্যে প্যারিসে আছেন এবং প্যারিসের ক্লাবের সঙ্গে ঐকমত্যে পৌঁছেছেন। আগামী কয়েক দিনের মধ্যে মেডিকেল হয়ে যাবে।’

পড়ুন: ডায়াবেটিসের লক্ষণ কী কী। কিভাবে নিশ্চিত হবেন আপনার ডায়াবেটিস হয়েছে?

টানা ৭ বছর লিগ শিরোপা জেতার পর গত মৌসুমে ফ্রেঞ্চ লিগ ওয়ানের মুকুট হারায় পিএসজি। তবে লিগ ওয়ানের শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধারের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগকেও পাখির চোখ করেছে ফরাসি ক্লাবটি। নেইমার, এমবাপ্পে, ডি মারিয়া, ভেরাত্তি, কেইলর নাভাসরা তো আগে থেকেই রয়েছেন।