Cricket

দেখে নিন অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের T20 দল, পরিসংখ্যান, কোথায় দেখবেন

দেখে নিন অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের T20 সিরিজের দল, পরিসংখ্যান, কোন টিভিতে দেখা যাবে

গেল মাসের শেষ দিকে জিম্বাবুয়েতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরেছে লাল-সবুজরা। যা নতুন সিরিজের জন্য বাড়তি আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন মাহমুদুল্লাহ রিয়াদ।

অজিদের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। এই পর্যন্ত চারবার মুখোমুখি হয়েছে দল দুটি। প্রতিটি ম্যাচই জিতেছে অস্ট্রেলিয়া।

ঢাকায় পা রাখার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারতে হয় অস্ট্রেলিয়ার। তাই বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যয় অজি কাপ্তান ম্যাথু ওয়েডের কন্ঠে। পাশাপাশি অক্টোবরে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন এই সিরিজকে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে খেলা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

হোম অব ক্রিকেট থেকে সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন, টি-স্পোর্টস, গাজী টিভি। র‍্যাবিটহোল বিডির ইউটিউবেও দেখা যাবে এই ম্যাচ।

অস্ট্রেলিয়া দল

ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, বেন মেকডেরমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও নাথান এলিস।

বাংলাদেশ দল

হমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।