করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু, ১৫ হাজারের বেশি শনাক্ত

করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু, ১৫ হাজারের বেশি শনাক্ত এবং করোনা শনাক্তের হার ২৮.৫৪ শতাংশ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। নমুনা পরীক্ষার হিসাবে দেশের সব বিভাগে শনাক্ত রোগীর হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মোট ৫৫ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৮ দশমিক ৫৪ শতাংশ। আগের দিন ২৪৭ জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিল ১৫ হাজার ৯৮৯ জন। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৯১ শতাংশ।

দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৯৬ হাজার ৯৩। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৩৯৭ জনের। আর করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ লাখ ২৫ হাজার ৪৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ২৯৭ জন।

এখন পর্যন্ত বিশ্বে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯ কোটি ৮২ লাখ ৩৪ হাজার ৯৫১ জন। আর মৃত্যু হয়েছে ৪২ লাখ ২৭ হাজার ৩৫৯ জনের। এখন পর্যন্ত সবচেয়ে রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মৃত্যুর তালিকায় ব্রাজিল দ্বিতীয় অবস্থানে থাকলেও রোগী শনাক্তের দিক দিয়ে দেশটির অবস্থান তৃতীয়। আর রোগী শনাক্তের দিক দিয়ে দ্বিতীয় এবং মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত।