সাকিব আবারো ব্যর্থ, কোহলির ব্যাঙ্গালুরুর জয়

আগের ম্যাচে প্রায় জেতা ম্যাচ হেরে গিয়েছিল শাহরুখ খানের দল। কিন্তু আজ তৃতীয় ম্যাচে লড়াই’ই করতে পারলো না আরসিবির সঙ্গে। নিজেদের তৃতীয় ম্যাচে আজ পরস্পর মুখোমুখি হয়েছিল ব্যাঙ্গালুরু আর কলকাতা। চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে কলকাতাকে ৩৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল। কোহলিদের দেয়া ২০৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬৬ রানেই আটকে গেছে কলকাতা।

কিন্তু ব্যাটসম্যান সাকিব আবার হতাশা উপহার দিলেন। যে ম্যাচে দলের জয়ের জন্য প্রায় দুই শ স্ট্রাইকরেটে রান তোলা দরকার এমন ম্যাচেও ব্যাট করলেন ওয়ানডে গতিতে। এর আগে বল হাতেও আলো ছড়াতে পারেননি। সাকিবের মতো ব্যর্থ হয়েছে তাঁর দলও। বল হাতে ২ ওভারে দিয়েছিলেন ২৪ রান। যে কারণে পরে আর তাকে বোলিংয়েই আনেনি কেকেআর অধিনায়ক। ২৫ বলে তিনি করেছেন ২৬ রান। ১টি করে চার এবং ছক্কা। স্ট্রাইক রেট কেবল ১০৪। অথচ উইকেটের অন্যপ্রান্তে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যান আন্দ্রে রাসেল। তাকে যোগ্য সঙ্গ দিত পারেননি সাকিব। এমন ছন্নছাড়া পারফরম্যান্সের কারণে পরের ম্যাচে কেকেআরের একাদশে সাকিবের সুযোগ পাওয়া অনিশ্চিত হয়ে গেল। প্রথম ম্যাচে ৫ বলে মাত্র ৩ রান করেছিলেন সাকিব। দ্বিতীয় ম্যাচে ৯ বলে ৯ রান করেছিলেন।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দেয়া ২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন কেকেআরের দুই ওপেনার নিতিশ রানা এবং শুভমান গিল। মাত্র ৯ বলে ২১ রান করে দলীয় ২৩ রানের মাথায় আউট হয়ে যান শুভমান।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৬৬ রানে থমকে যায় কলকাতার ইনিংস। ৩ উইকেট নেন ১৫ কোটি রুপির বোলার কাইল জেমিসন। ২টি করে উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল এবং হার্শাল প্যাটেল। ১ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।