বুয়েটে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা | নতুন সময়সূচী দেখে নিন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কর্তপক্ষ দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায়  ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রী ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষা ও চূড়ান্ত ভর্তি পরিক্ষার তারিখ এক মাস পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে।

বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী ৩১ মে ও ১ জুন চার শিফটে এক ঘণ্টায় ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। করোনা পরিস্থিতি বিবেচনায় নতুন করে ৩০ জুন ও ১ জুলাই এমসিকিউ পদ্ধতিতে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নাম প্রকাশ করবে বুয়েট। আগামী ১০ জুলাই বুয়েটের মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার বুয়েটের একাডেমিক কাউন্সিলের সভায় ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। ৩০ জুন ও ১ জুলাই এমসিকিউ পদ্ধতিতে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নাম প্রকাশ করবে বুয়েট। আগামী ১০ জুলাই বুয়েটের মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসনসংখ্যা
বুয়েটে সংরক্ষিত আসনসহ মোট আসনসংখ্যা ১ হাজার ২১৫।
পার্বত্য চট্টগ্রাম এবং অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট তিনটি এবং স্থাপত্য বিভাগে ১টি আসন রয়েছে।