ফেরার ম্যাচে নেইমার-এমবাপ্পেদের ৯ গোলের উৎসব

করোনা প্রকোপে মাঝপথে থমকে গিয়েছিল ফরাসি লিগ। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের বাকিগুলো পরে ফের শুরু হলেও মৌসুম অসম্পূর্ণ রেখেই লিগের সমাপ্তি টেনে দেয় ফরাসি লিগ কর্তৃপক্ষ। চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পিএসজিকে। এমন সিদ্ধান্তের চার মাসের মধ্যেই ফ্রান্সের মাটিতে দর্শক উপস্থিতিতে পিএসজির মাঠে ফেরা চমকপ্রদ বৈকি! শীর্ষ পাঁচ লিগের মধ্যে করোনাকালীন সময়ে পিএসজিই প্রথম দল হিসেবে দর্শকদের সামনে খেলার সুযোগ পেল।

করোনাকালে গ্যালারিপূর্ণ দর্শক নিয়ে মাঠে ফিরেছে ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। রোববার রাতে ফ্রান্স সরকার আয়োজিত এক প্রীতি ম্যাচে ৫ হাজার দর্শকের সমারোহে মাঠে তাণ্ডব চালিয়েছেন নেইমার-এমবাপ্পেরা। অতিথিদের মাঠ স্তাদিও ওসিয়েনে দুর্বল প্রতিপক্ষকে গোলের বন্যায় ভাসিয়ে দিল পিএসজি । এ যেন পাড়ার মাঠে বড় ভাইদের সঙ্গে কিশোরদের ম্যাচ।

দ্বিতীয় বিভাগের দল লা হ্যাভরকে গুনে গুনে ২ হালি গোল দিয়েও মন ভরেনি নেইমারদের। ৯-০ গোলে হারিয়েছে তাদের। এই ৯ গোলে অবদান রেখেছেন ৬ ফুটবলার। এদের মধ্যে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার, আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও স্প্যানিশ উইঙ্গার পাওলো সারাবিয়া। একটি করে গোল করেছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে, আইভোরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে ও আর্নোদ কালিমুয়েন্দোর। হ্যাভরের ঘরের মাঠ স্তাদিও ওসিয়েনের দর্শক ধারণক্ষমতা ২৫ হাজার হলেও করোনাবিধি মানায় সামাজিক দূরত্ব বজায় রেখে ৫ হাজার দশককে এই গোলোৎসব দেখতে সুযোগ দেয়া হয়।

তথ্যসূত্র: গোল ডট কম

Leave a Reply

Your email address will not be published.