কোপা আমেরিকায় নেইমার, কিন্তু জায়গা হয়নি মার্সেলোর! দেখে নিন ব্রাজিলের চূড়ান্ত স্কোয়াড

ব্রাজিলের কোপা আমেরিকায় আছেন নেইমার, কিন্তু জায়গা হয়নি মার্সেলোর

চোটের কারণে ব্রাজিল দলের বাইরে ছিলেন নেইমার। তবে কোপা আমেরিকা দিয়ে আবার জাতীয় দলে ফিরলেন প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড। ব্রাজিল কোচ তিতের ঘোষিত ২৩ জনের চূড়ান্ত দলে অবশ্য জায়গা হয়নি মার্সেলোর। সুযোগ হয়নি তার রিয়াল মাদ্রিদ সতীর্থ ভিনিসিয়াস জুনিয়রেরও। রিয়াল মাদ্রিদের জার্সিতে একেবারেই ভালো সময় কাটেনি মার্সেলোর। মাদ্রিদের অনেক ম্যাচেই তাকে থাকতে হয়েছে বেঞ্চে। চলতি মৌসুমের শুরু থেকে জাতীয় দলে জায়গা হারানো এই লেফটব্যাককে কোপা আমেরিকার দলেও রাখেননি তিতে। অথচ কিছুদিন আগেও তাকে ছাড়া চিন্তা করা যেত না ব্রাজিল দল।

মার্সেলোর ক্লাব সতীর্থ ভিনিসিয়াস জুনিয়রের না থাকাটা বিস্ময়করই। এখনও পর্যন্ত জাতীয় দলের জার্সিতে এই ফরোয়ার্ডের খেলা না হলেও কোপা আমেরিকায় তিনি থাকবেন বলেই শোনা যাচ্ছিল। কিন্তু তিতে আস্থা রেখেছেন মাত্র এক ম্যাচ খেলা আয়াক্স ফরোয়ার্ড দাভিদ নেরেস ও তার পরীক্ষিত পরীক্ষিত আক্রমণভাগের ওপর। যেখানে নেইমারের সঙ্গে আছেন রিচার্লিসন, এভারতন, রবের্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস।

২০০৭ সালের পর কোপা আমেরিকা জেতা হয়নি ব্রাজিলের। ঘরের মাঠের এবারের আসর দিয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের শিরোপা খরা কাটানোর লক্ষ্য তাদের। সেই লক্ষ্যে সবার আগে চূড়ান্ত দল ঘোষণা করেছেন তিতে। যে দলে সুযোগ হয়নি ফর্মে থাকা অনেক খেলোয়াড়েরই। যাদের মধ্যে অন্যতম লুকাস মোউরা। এই উইঙ্গারের জাদুকরী পারফরম্যান্সে রুপকথার জন্ম দিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করেছে টটেনহাম।

কোপা আমেরিকার জন্য ব্রাজিলের চূড়ান্ত স্কোয়াড:

গোলরক্ষক: আলিসন, এদেরসন, কাসিয়ো; ডিফেন্ডার: দানি আলভেস, ফ্রাগনের, ফিলিপে লুইস, আলেক্স সান্দ্রো, মিরান্দা, থিয়াগো সিলভা, মারকিনুস, এদের মিলিতাও; মিডফিল্ডার: কাসেমিরো, ফের্নান্দিনিয়ো, আর্থার, আলান, লুকাস পাকিতা, ফিলিপে কৌতিনিয়ো; ফরোয়ার্ড: নেইমার, রিচার্লিসন, দাভিদ নেরেস, এভারতন, রবের্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস।

Leave a Reply

Your email address will not be published.