দেখে নিন নেইমারকে কেন ব্রাজিলের অধিনায়ক হিসেবে চান না সাবেক খেলোয়াড়

দেখে নিন নেইমারকে কেন ব্রাজিলের অধিনায়ক হিসেবে চান না সাবেক খেলোয়াড়

নেইমারের মাঠের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ওঠেনি কখনো। কিন্তু মাঠের বাইরে নানা বিতর্ক ও গত বিশ্বকাপের পর থেকে নেইমারের ডাইভ নিয়ে অনেক আলোচনা হয়েছে। খেলা ছেড়ে বাইরের ঘটনায় নেইমারের এভাবে খবর হওয়াতে ক্ষিপ্ত হয়ে অনেক ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমই কোপার দল থেকে তাঁকে বাদ দেওয়ার পক্ষে ছিলেন। তিতে এত বড় সিদ্ধান্ত নিতে আগ্রহ দেখাননি। এডমিলসনও তেমন সিদ্ধান্তের পক্ষে নন। তবে অন্তত নেইমারের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পক্ষে মত দিয়েছেন এডমিলসন।

ব্রাজিল দলে থিয়াগো সিলভার মতো সাবেক অধিনায়ক আছেন। দানি আলভেজের মতো অভিজ্ঞ খেলোয়াড়ও আছেন। এদের উপস্থিতিতে নেইমারকে আর্মব্যান্ড না দেওয়ার পক্ষে এডমিলসন, ‘এটা এমন এক স্কোয়াড যেখানে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে এবং যাদের অনেকেই আগে অধিনায়ক ছিল। আমার মতে নেইমারের কাছে আর্মব্যান্ড দেওয়ার সঠিক সময় না এটি, তবে চূড়ান্ত সিদ্ধান্ত তিতেকেই নিতে হবে।’

তিতের সিদ্ধান্ত কী সেটা পরেই জানা যাবে। তবে এডমিলসন নিজের সিদ্ধান্তের পেছনে যুক্তি দিয়েছেন, ‘আমার মতে জাতীয় দলের অধিনায়ক হতে এমন একজনকে যে মাঠ ও মাঠের বাইরে আদর্শ হতে পারে। দুর্ভাগ্যজনকভাবে নেইমার টানা ম্যাচ খেলতে পারছে না এখন যাতে সে স্বভাবজাত নেতৃত্ব ফিরে পাবে।’

কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল।

দলে আছেন নেইমার, কুতিনিয়ো, দানি আলভেজ, গ্যাব্রিয়েল জেসুস, থিয়াগো সিলভার মতো পরিচিত মুখ। সুযোগ পেয়েছেন নতুন সেনসেশন ডেভিড নেরেস। তবে জায়গা হয়নি দুই রিয়াল তারকা মার্সেলো ও ভিনিসিয়ুস জুনিয়র। জুনের ১৪ তারিখ থেকে ব্রাজিলে শুরু হবে কোপা আমেরিকার ৪৬তম আসর।

চিরচেনা হলুদ জার্সি নয়, আসছে কোপা আমেরিকায় সাদা রংয়ের জার্সি গায়ে খেলতে দেখা যাবে ব্রাজিল দলের খেলোয়াড়দের। এরই মধ্যে উন্মোচন করা হয়েছে প্রতিযোগিতাটির জন্য দলটির অফিসিয়াল জার্সি। আসছে জুন-জুলাইয়ে ব্রাজিলের বসবে দক্ষিণ আমেরিকা ফুটবলের বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকার ৪৬তম আসর। তাতে ‘এ’ গ্রুপের হয়ে খেলবে ব্রাজিল। ‘বি’ গ্রুপে খেলবে তাদের চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *