Football

নতুন বছরের প্রথম ম্যাচে হেরেই গেল চ্যাম্পিয়নরা!

Mohammad Salah

প্রতিপক্ষের মাঠে ম্যাচ দিয়ে বছর শুরু করেছে লিভারপুল। যেখানে তারা সাউদাম্পটনের কাছে হেরে গেছে ০-১ ব্যবধানে। নিজেদের ঘরের মাঠে খেলা ম্যাচটিতে একদম শুরুতেই গোল করে এগিয়ে যায় সাউদাম্পটন। যা আর শোধ করতে পারেননি রবার্তো ফিরমিনো, মোহামেদ সালাহ ও সাদিও মানেরা। যে কারণে চ্যাম্পিয়নদের মাঠ ছাড়তে হয়েছে ০-১ গোলের পরাজয় নিয়েই।

ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে ফ্রি-কিক পায় সাউদাম্পটন। জেমস ওয়ার্ড প্রাউসের নেয়া ফ্রি-কিকটি খুব একটা ভয়ের কারণ ছিল না। কিন্তু ক্লিয়ার করতে পারেননি ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড। সুযোগে বল পেয়ে প্রথমবারেই জালের ঠিকানা খুঁজে নেন লিভারপুলেরই সাবেক ফরোয়ার্ড ড্যানি ইঙ্গস।

গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল, করতে থাকে একের পর এক আক্রমণ। কিন্তু কোনোটিই লক্ষ্যে রাখতে পারেনি তারা। পুরো ম্যাচে ১৭টি শট করলেও লক্ষ্য বরাবর ছিল মাতে ১টি। যা সহজেই ফেরান সাউদাম্পটন গোলরক্ষক।

ফরোয়ার্ড লাইনের এমন হতাশাজনক পারফরম্যান্সের পর আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি লিভারপুলের। উল্টো আরেক গোল খেতে বসেছিল তারা। গোলরক্ষক অ্যালিসনকে ফাঁকি দিয়ে বল যাচ্ছিল জালের দিকে। শেষমুহূর্রেনে ঠিক গোললাইন থেকে সেটি ফিরিয়ে দেন জর্ডান হেন্ডারসন।

বিগত বছরের শেষটা মনঃপুত ছিল না ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের। শেষ দুই ম্যাচে তারা পায়নি জয়ের দেখা, ড্র করেছিল ওয়েস্ট ব্রম ও নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে। যা শঙ্কার মুখে ফেলে দিয়েছিল তাদের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। আর এবার নতুন বছরের প্রথম ম্যাচটি হেরেই গেল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।