কলেজ শিক্ষার্থীদের নিয়ে গ্রিন ইউনিভার্সিটির কুইজ প্রতিযোগিতা ৫ ডিসেম্বর

বিশ্ববিদ্যালয় পর্যায় শেষে এবার সারাদেশের সরকারি-বেসরকারি কলেজ শিক্ষার্থীদের নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইনস’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতা আগামী ৫-৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্টরা জানান, মোট পাঁচটি বিষয় তথা পদার্থ, রসায়ন, গণিত, তথ্য প্রযুক্তি ও ইংরেজির ওপর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে সারাদেশের বিভিন্ন কলেজের ১ হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেবেন। রেজিস্ট্রেশনের শেষ তারিখ আগামী ২৫ নভেম্বর। এক্ষেত্রে শুধুমাত্র ২০১৮, ২০১৯ ও ২০২০ সালের এসএসসি ও সমমান ব্যাচের শিক্ষার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

গ্রিন ইউনিভার্সিটির ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিন বলেন, গত কয়েক মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে হতাশা বেড়েছে। মূলত সেই চিন্তা থেকেই তাদের মস্তিস্ককে শাণিত করতে এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা যেমন সুস্থ বিনোদন পাবেন, তেমনি মেধার দৌড়ে নিজের অবস্থান যাচাইয়েরও সুযোগ পাবেন।

এর আগে গত সেপ্টেম্বরে সরকারি-বেসরকারি মোট ৫১টি বিশ্ববিদ্যালয়ের সাড়ে ছয় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৬৭৪ জন শিক্ষার্থীকে হারিয়ে চ্যাম্পিয়ন হন বুয়েট শিক্ষার্থী তাকি ইয়াসির। 

এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে হবে ও বিস্তারিত জানতে এ লিংকে ভিজিট ভিজিট করতে পারেন। 

Leave a Reply

Your email address will not be published.