যে কারণে ব্রাজিলের সাথে ভাল করবে না আর্জেন্টিনা!

সাম্প্রতিক ফর্ম দেখে সুপার ক্লাসিকোতে আর্জেন্টিনার পক্ষে বাজি ধরার লোক খুব কম। যদিও আর্জেন্টাইন সমর্থকরা আবারো আশায় বুক বেঁধেছে, হয়তো এবার তারা পেয়ে যাবেন পরম আকাঙ্ক্ষিত সেই মেজর টুর্নামেন্টের শিরোপা।অভিষেকের পর থেকে কখনো ফর্মহীনতায় ভোগেননি লিওনেল মেসি। যতই সময় গড়িয়েছে ততই তিনি নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সেরাদের কাতারে। তার মতো একজন খেলোয়াড়কে দলে পাওয়া তাই যেকোনো দলের জন্যই সৌভাগ্যের। কিন্তু মেসির প্রতি অতিরিক্ত নির্ভরতা বরাবরই ভোগাচ্ছে আর্জেন্টিনাকে। এবারও যার ব্যক্তিক্রম নয়। আর এই অতিরিক্ত মেসি প্রীতি এবারো ব্রাজিলকে টপকে শিরোপা বঞ্চিত রাখতে পারে আলবিসেলেস্তেদের।
শেষ ১০ আন্তর্জাতিক ম্যাচের ৪টিতেই হেরেছে আর্জেন্টিনা। বাকি ৬ ম্যাচের ১টিতে ড্র আর বাকি ৫ ম্যাচে জয়। আর্জেন্টিনার জয়গুলো এসেছে ইতালি, হাইতি, নাইজেরিয়া, মরোক্কো ও নিকারোগুয়ের বিপক্ষে। বিপরীতে তিন শক্ত প্রতিপক্ষ ক্রোয়োশিয়া (০-৩), ফ্রান্স (৪-৩) ও স্পেনের কাছে (৬-১) হেরেছে আর্জেন্টিনা। খালি চোখেই পরিষ্কার দেখা যাচ্ছে, সেরা ছন্দে নেই আর্জেন্টিনা ফুটবল দল।এবারের কোপা আমেরিকায় তাই অনেকটা অনভিজ্ঞ দল নিয়েই এসেছে আর্জেন্টিনা। লিওনেল মেসি (১৩০), সার্জিও আগুয়েরো (৯০), নিকোলাস ওটামেন্ডি (৬০), ফুনেস মোরি (২৫) ও পাওলো দিবালা (২০) ছাড়া আর কারোরই নেই বিশের বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা।
এদিকে দেখতে দেখতে আরও একটি টুর্নামেন্টের ফাইনালের দ্বারপ্রান্তে আর্জেন্টিনা। এবার ব্রাজিলে হচ্ছে কোপার ৪৬তম আসর। আর ইতোমধ্যেই টুর্নামেন্টটির সেমিফাইনালে পৌঁছে গেছে আলবিসেলেস্তেরা। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে টুর্নামেন্টের হট ফেবারিট দল ব্রাজিল কিন্তু সে ম্যাচে আর্জেন্টিনার ভাল করার সম্ভাবনা খুব একটা দেখা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *