ব্যাটে-বলে সাকিবই সেরা, আইসিসির শেষ ছয় টুর্নামেন্টের জয়ে ম্যাচসেরা সাকিব

পরপর দুই ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্সে হয়েছেন ম্যাচসেরা। সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে পাপুয়া নিউগিনিকে ৮৪ রানে হারিয়ে সুপার টুয়েলভে উঠে গেলো বাংলাদেশ।

ব্যাট হাতে ৩৭ বলে ৪৬ রান। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই প্রথম উইকেট হারানো বাংলাদেশের হয়ে দ্বিতীয় উইকেটে লিটন দাসের সঙ্গে ৫০ রানের জুটি। এরপর বল হাতে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট! পাপুয়া নিউগিনির বিপক্ষে বাংলাদেশের ৮৪ রানের জয়ে ম্যাচসেরা সাকিব ছাড়া আর কে হতে পারতেন!

টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার নবম ম্যাচসেরা পুরস্কার। তিন ফরম্যাট মিলে এ নিয়ে ৩৮তমবারের মতো ম্যাচসেরা নির্বাচিত হলেন সাকিব।

এদিন ম্যাচ সেরা হওয়ার মধ্য দিয়ে আইসিসির আসরগুলোতে বাংলাদেশের সর্বশেষ ছয়টি জয়ে পুরস্কার জিতলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এই ম্যাচের আগে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পায় বাংলাদেশ। সেই ম্যাচেও অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করে ম্যাচ সেরা হন সাকিব।

এর আগে ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে জয়ে ম্যাচ সেরা হন তিনি।