ভিভোর ওয়াই ১ এস বাজারে | দাম, অফিশিয়াল লুক, ডিজাইন, ক্যামেরা, স্পেসিফিকেশন, ফিচারস!

দেশের বাজারে একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন নিয়ে এসেছে ভিভো। ওয়াই ১ এস নামের এ স্মার্টফোনে রয়েছে বড় ডিসপ্লেসহ আকর্ষণীয় কনফিগারেশন। ভিভো ১ এস ফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ জিবি’র র‌্যাম। ফোনটিতে ইন্টারনাল স্টোরেজের জন্য ব্যবহার করা হয়েছে ৩২ জিবির রম। পাশাপাশি গ্রাহকরা ফোনটিতে ২৫৬ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করতে পারবেন। মার্চের ১৪ তারিখ থেকেই বাজরে পাওয়া যাচ্ছে নতুন কনফিগারেশনের এই ফোনটি।

৫ মেগাপিক্সেলের (১.৮ অ্যাপরচার) ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের (২.২ অ্যাপারচার) ব্যাক ক্যামেরা যুক্ত করা হয়েছে ভিভো ১ এস ফোনটিতে। অলিভ ব্ল্যাক ও অরোরা ব্লু এই দুই কালারের ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ফানটাচ ওএস ১০.৫ অপারেটিং সিস্টেম।

ভিভো ওয়াই ১ এস নামের স্মার্টফোনে রয়েছে ৬.২২ ইঞ্চির হালো ফুলভিউ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১৫২০ ও ৭২০ (এইচডি+)। ফোনটির স্ক্রিন টু বডি অনুপাত ৮৮.৬ শতাংশ। ফলে ভিডিও দেখা এবং গেম খেলার ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা পাবেন গ্রাহকরা। স্মার্ট পাওয়ার ম্যানেজমেন্ট ফিচারসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০৩০ এমএএইচের ব্যাটারি। ফলে চার্জিং নিয়েও গ্রাহকদের বাড়তি দুশ্চিন্তা থাকবে না। স্লিম বডির এ ফোনটির ওজন মাত্র ১৬১ গ্রাম এবং থিকনেস ৮.২৮ মিলিমিটার। ফলে থ্রিডি কার্ভড বডির এই ফোন সহজেই মুষ্ঠিবদ্ধ করা যাবে।

এতকিছু সুযোগ সুবিধা সংযোজনের পর ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৯৯০ টাকা। অলিভ ব্ল্যাক ও অরোরা ব্লু এই দুই কালারে পাওয়া যাচ্ছে ফোনটি। এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ফানটাচ ওএস ১০.৫ অপারেটিং সিস্টেম।