Site icon ঢাকা বুলেটিন

ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে জি-মেইল অ্যাপ | জি-মেইল, চ্যাট, মিট ও রুমস

gmail new featuresগুগলের ইমেইল সেবা জি-মেইল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে । জি-মেইল অ্যাপে নতুন এসব পরিবর্তনের মাধ্যমে গুগল চ্যাট অ্যাপ ইনটিগ্রেশন চালু করা যাবে, ব্যবহার করা যাবে মেইল, মিট এবং রুমস।

পরিবর্তন নিয়ে এ চ্যাট মেসেজিং অ্যাপ গুগল ওয়ার্ক স্পেসে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারতেন। কিন্তু এখন থেকে ব্যক্তিগত অ্যাকাউন্টে এসব ব্যবহার করা যাবে। আইফোন ও অ্যান্ড্রয়েডে এখন থেকে জি-মেইল অ্যাপে চারটি ট্যাব থাকবে। তা হলো জি-মেইল, চ্যাট, মিট ও রুমস। খবর টেকক্রাঞ্চ।

গত নয় মাসে ৮৬ হাজার কোটি টাকার সঞ্চয়পত্র বিক্রির রেকর্ড

যেভাবে চালু করতে হবে চ্যাট ফাংশন

ফেসবুকে আসছে অর্থ আয়ের নতুন সুযোগ-মার্ক জাকারবার্গ

চ্যাট এবং মিট অপশন মাইক্রোসফট টিমস, জুম এবং স্ল্যাকের মতো ভিডিও মিটিং এবং ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর জন্য প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। ধারণা করা হচ্ছে, ব্যক্তিগত জি-মেইল অ্যাকাউন্টগুলোও হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও সিগন্যালের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবে।

ডায়াবেটিসের লক্ষণ কী কী। কিভাবে নিশ্চিত হবেন আপনার ডায়াবেটিস হয়েছে?

এছাড়া গুগল চ্যাট ইন্টারফেসের মধ্যে মিডিয়া এবং ফটো শেয়ার করা যাবে, ফাইল শেয়ার করার জন্য গুগল ড্রাইভের অ্যাক্সেস থাকবে, ভিডিও চ্যাটের জন্য সরাসরি গুগল মিটে স্যুইচ করলেই হবে। জি-মেইল, চ্যাট, মিট ও রুমের জন্য এবার থেকে ব্যবহারকারীকে বিভিন্ন অ্যাপে স্যুইচ করতে হবে না।

 

Exit mobile version