Site icon ঢাকা বুলেটিন

করোনায় আক্রান্ত হলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

ভ্যাকসিন আগমণেও কমচে না করোনা আতঙ্ক। গোটা বিশ্বজুড়েই এখনও অব্যহত করোনার চোখ রাঙানি। এদিকে সাধারণ মানুষের পাশাপাশি বিশ্বব্যাপী করোনার কবলে পড়েছেন একাধিক খ্যাতনামা ব্যক্তিত্ব থেকে শুরু করে রাজনৈতিক নেতারাও। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। প্রেসিডেন্টের দপ্তর থেকে জানানো হয়েছে যে, পরীক্ষার পর তিনি কোভিড পজিটিভ বলে রেজাল্ট এসেছে।

ট্রাম্প, বরিস জনশনের পর এবার করোনা আক্রান্ত হলেন ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রোঁ। প্রসঙ্গত উল্লেখ্য, এখনও পর্যন্ত ফ্রান্সে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪১ হাজার মানুষ। এদের মধ্যে ৫৯ হাজার ৩৬১ জন প্রাণ হারিয়েছেন বলে জানা যাচ্ছে।

এদিকে গত কয়েকদিন ধরেই নিজ শরীরে করোনার উপসর্গ দেখতে পান মাক্রোঁ। তারপর থেকেই গত কয়েকদিন ধরেই সকলের থেকে আলাদা থাকতেও শুরু করেন তিনি। অবশেষে তাঁর করোনা পরীক্ষা হলে রিপোর্ট পজেটিভ আসে বলে জানানো হয় প্রেসিডেন্টের দফতর থেকে। এখন থেকে আগামী ৭ দিনি তিনি পুরোপুরি আইসোলেশনে থাকবেন বলেও জানা যাচ্ছে। যদিও সেখান থেকেও তিনি জরুরী কাজকর্ম করবেন বলে ঘনিষ্ঠ মহলে ইচ্ছা প্রকাশ করেছেন ৪২ বছরের ম্যাক্রোঁ।

এক কর্মকর্তা জানান, মি. ম্যাক্রোঁ এখনো দেশ পরিচালনার “প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন” এবং তিনি আইসোলেশনে থেকেই কাজ করবেন। ফ্রান্সে করোনাভাইরাস সংক্রমণের হার কমিয়ে আনতে চলতি সপ্তাহে রাতের বেলা কারফিউ জারি করা হয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মহামারি শুরুর পর থেকে দেশটিতে এখনো পর্যন্ত ২০ লাখ মানুষ আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৫৯ হাজার ৪০০ জন।

বৃহস্পতিবার সকালেই এলিসি প্যালেস জানায়, “কোভিড-১৯ পজিটিভ হওয়ার কারণে এ বিষয়ে চিকিৎসা নিচ্ছেন প্রেসিডেন্ট।” “প্রথম দিকেই উপসর্গ দেখা দেয়ার সাথে সাথে টেস্ট করানো হয়েছে” এবং সে অনুযায়ী তাকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে বিবৃতিতে বলা হয়।

Exit mobile version