Site icon ঢাকা বুলেটিন

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

অনলাইনে ওয়েবসাইটের (www.xiclassadmission.gov.bd) মাধ্যমে প্রভাতী শাখায় আবাসিক ও অনাবাসিক এবং দিবা শাখায় শুধুমাত্র অনাবাসিক ছাত্র ভর্তি করা যাবে। এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা ভর্তির জন্য আবেদন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ০৮ থেকে ১৫ জানুয়ারি ভর্তির জন্য অনলাইন আবেদন গ্রহণ করা হবে। ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশ হবে ২৯ জানুয়ারি সকাল ৮টায়। ১৯-২৪ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভর্তি হওয়া যাবে। ক্লাস শুরু হবে ০২ মার্চ।

এবার কলেজটিতে বিজ্ঞান বিভাগের বাংলা মাধ্যমে প্রভাতী ও দিবা শাখায় আসন আছে ৩২০টি করে। ভর্তির জন্য ওই প্রতিষ্ঠান থেকে পাস করা শিক্ষার্থীদের জিপিএ-৪.৭৫ চাওয়া হয়েছে। আর অন্য প্রতিষ্ঠানের ক্ষেত্রে জিপিএ-৫.০০ চাওয়া হয়েছে।

আর বিজ্ঞান বিভাগের ইংরেজি মাধ্যমে প্রভাতী ও দিবা শাখায় আসন আছে ৭০টি করে। এখানেও জিপিএ চাওয়া হয়েছে বাংলা মাধ্যমের মতোই। ব্যবসায় শিক্ষা বিভাগের বাংলা মাধ্যমে প্রভাতী ও দিবা শাখায় আসন আছে ৫৫টি করে। প্রতিষ্ঠান ও বাইরের জন্য জিপিএ-৪.৫০ চাওয়া হয়েছে। মানবিক বিভাগের বাংলা মাধ্যমে প্রভাতী ও দিবা শাখায় আসন আছে ৫৫টি করে। প্রতিষ্ঠান ও বাইরের জন্য জিপিএ-৪.২৫ চাওয়া হয়েছে।

ভর্তির নীতিমালায় বলা হয়েছে-

 

Exit mobile version