দ.আফ্রিকার অধিনায়ক বিশ্বকাপ থেকে বাদ পরে বাংলাদেশকে দোষলেন

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে ৫ পয়েন্ট নিয়ে  অষ্টম অবস্থানে আছে দক্ষিণ আফ্রিকা। ইতোমধ্যে ৮ ম্যাচ খেলেছে দলটি এবং বিশ্বকাপ থেকে বাদ পড়ে গেছে। আগামী ৬ জুলাই অস্ট্রেলিয়ার নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ফাফ ডু প্লেসির দল-যা একটা নিয়ম রক্ষার ম্যাচ হিসেবে গণ্য । বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর বাংলাদেশের ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরতে মরিয়া ছিল ডু প্লেসির দল। কিন্তু মাশরাফি বিন মুর্তজার দলের দুর্দান্ত পারফর্মেন্সে ২১ রানের হার মেনে নিতে হয় দক্ষিণ আফ্রিকাকে।
এরপর আর ঘুরে দাঁড়ানো হয়নি প্রোটিয়াদের। কয়েক দিনের ব্যবধানে ভারতের বিপক্ষে পরাজিত হয় দলটি এবং পরের ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃষ্টির কারণে পণ্ড হলে চার ম্যাচে এক পয়েন্ট অর্জন করে দক্ষিণ আফ্রিকা।
২৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেও এটা কোনো কাজে আসেনি দক্ষিণ আফ্রিকার। বাংলাদেশের বিপক্ষে হারের পরই যে ছন্দপতন হয়েছিল, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে স্বীকার করে নিয়েছেন ডু প্লেসি। তাঁর ভাষায়, ‘আমি মনে করি বাংলাদেশ আমাদের দলের ছন্দপতন ঘটিয়েছে। ইংল্যান্ড ভালো সময় কাটাচ্ছে এবং তারা আমাদের তুলনায় ভালো খেলেছে। বাংলাদেশ যে ধাক্কাটা দিয়েছে, সেটা থেকে আমরা ঘুরে দাঁড়াতে পারিনি। কারণ টানা ম্যাচ ছিল আমাদের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *